বিজ্ঞাপন

সাউথ বাংলা এগ্রিকালচার ব্যাংকের ১০০ কোটি টাকার আইপিও অনুমোদন

May 9, 2021 | 5:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেডকে (এসবিএসি) প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহের অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (৯ মে) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিএসইসি সূত্র জানায়, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক পুঁজিবাজারে ১০ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১০০ কোটি টাকা সংগ্রহ করবে। আইপিও‘র মাধ্যমে ক্যাংকটির প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। আইপিওর মাধ্যমে উত্তোলিত অর্থ কোম্পানিটি সরকারি সিকিউরিটিজ ক্রয় এবং আইপিও খাতে খরচ করবে।

বিজ্ঞাপন

বিএসইসি সূত্র জানায়, সর্বশেষ ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৩ টাকা ১৮ পয়সা এবং গত পাঁচ বছরে ভারিত গড় হারে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ২৪ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করচে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এছাড়াও এদিন বিএসইসির কমিশন সভায় ‘কবির সিকিউরিটিজ লিমিটেড’কে চট্টগ্রামের নাজিরহাট ও খাতুনগঞ্জে দু’টি ডিজিটাল বুথ এবং ‘বি রিচ লিমিটেড’কে সিলেট শহরের উত্তর ধুপার দীঘির পাড় এলাকায় একটি ডিজিটাল বুথ খোলার অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন