বিজ্ঞাপন

মিলানের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়ে শঙ্কা জুভের

May 10, 2021 | 3:12 am

স্পোর্টস ডেস্ক

টানা ৯ বার ইতালিয়ান সিরি আ জয়ের পর ইন্টার মিলানের কাছে এবারে শিরোপা হাতছাড়া করেছে জুভেন্টাস। তবে শিরোপার সঙ্গে সঙ্গে এবারে সামনের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়েও সংশয় উঠেছে ইতালিয়ান জায়ান্টদের। সিরি আ'র ৩৫তম রাউন্ডে ঘরের মাঠ অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে এসি মিলানের কাছে ৩-০ গোলে পরাজিত হয়ে জুভে। আর তাতেই পয়েন্ট টেবিলের পাঁচে নেমে গেছে জুভেন্টাস। আর সেরা তিনে উঠে এসেছে এসি মিলান।

বিজ্ঞাপন

ঘরের মাঠে মিলানের বিপক্ষে বল দখলের লড়াইয়ে শুরু থেকেই এগিয়ে ছিল জুভেন্টাস। তবে গোলের তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা। খেলার ৩০তম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় স্বাগতিকরা। কর্নার পোস্ট ছেড়ে বেরিয়ে এসে ক্লিয়ারের চেষ্টায় বলে হাত ছোঁয়াতে পারেননি মিলান গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা। ফাঁকা পোস্টে হেড লক্ষ্যে রাখতে পারেননি জর্জো কিয়েল্লিনি।

তবে প্রথমার্ধের নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ে ব্রাহিম দিয়াজের দুর্দান্ত এক গোলে লিড নেয় এসি মিলান।

বিজ্ঞাপন

এরপর দ্বিতীয়ার্ধের ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মিলানের ফ্র্যাঙ্ক কেসি। এই মিডফিল্ডারের স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন স্ট্যাসনি। ডি বক্সে কিয়েল্লিনির হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে পেনাল্টি মিস করলেও ম্যাচের ৭৮ মিনিটে লিড দ্বিগুণ করে মিলান।

ম্যাচের ৭৮তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান বাড়ান রেবিচ। সতীর্থের পাস ডি বক্সের সামনে পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন ক্রোয়েশিয়ার এই ফরোয়ার্ড। আর মিনিট তিনেক পর ব্যবধান ৩-০ করেন তোমোরি। সতীর্থের ফ্রি কিকে লাফিয়ে হেডে গোলটি করেন তিনি।

বিজ্ঞাপন

ঘরের মাঠে এই হারে সামনের মৌসুমে জুভের চ্যাম্পিয়নস লিগে খেলা নিয়েই দেখা দিয়েছে শঙ্কা। ৩৫ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে নেমে গেছে তুরিনের দলটি। সমান ম্যাচে এসি মিলানের ৭২ পয়েন্ট। অন্য ম্যাচে পার্মার বিপক্ষে ৫-২ গোলে জেতা আটালান্টারও ৭২ পয়েন্ট, গোল পার্থক্যে তারা আছে দুইয়ে। ৮৫ পয়েন্ট নিয়ে চূড়ায় ইন্টার। আর ৭০ পয়েন্ট নিয়ে চারে আছে নাপোলি।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন