বিজ্ঞাপন

আখম হাসান ও নাদিয়াকে নিয়ে সকাল আহমেদের ‘ঠগ’

May 10, 2021 | 4:55 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ঈদ উপলক্ষে জনপ্রিয় নির্মাতা সকাল আহমেদ নির্মাণ করলেন একক নাটক ‘ঠগ’। লিটু সাখাওয়াত-এর রচনায় এতে অভিনয় করেছেন আখম হাসান ও নাদিয়া আহমেদ।

বিজ্ঞাপন

‘ঠগ’ নাটকের গল্পে দেখা যাবে- জলিল একজন পেশাদার ঠগবাজ। একেক সময় একেক চরিত্র ধারণ করে কৌশলে মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নেয়। সাজানো গোছানো সুন্দর ফ্ল্যাটে থাকে। সকালবেলা পরিপাটি পোশাক পরে বাসা থেকে বের হয়। বাড়িওয়ালা এবং আশ-পাশের মানুষরা জানে সে বড় কোম্পানিতে চাকরি করে।

বাসায় তার সন্তানসম্ভবা স্ত্রী শম্পা। জলিলের এই পেশার কথা সে জানে। একসময় শম্পা নিজেও এমন কাজ করতো। সেই সুবাদে জলিলের সাথে তার পরিচয় এবং বিয়ে। তবে এখন সে জলিলের এই কাজ পছন্দ করে না। তাকে এসব কাজ ছেড়ে দিতে বলে। কিন্তু জলিল বলে সে একটা বড় কাজের অপেক্ষায় আছে। ধরা পড়ে যাওয়ার ভয়ে তারা এক এলাকায় বেশি দিন থাকে না।

বিজ্ঞাপন

একদিন রিকশাওয়ালা সেজে এক গাইনী ডাক্তারের সাথে প্রতারণা করে জলিল। ডাক্তার মহিলা তার রিকশায় ওঠার পর একটা ফাঁকা জায়গায় গিয়ে জলিল বলে কিছুক্ষণ আগে তার রিকশায় একজন অনেকগুলো সোনার গয়না ফেলে গেছে। ডাক্তার তাকে পাঁচ হাজার টাকা দিয়ে গয়নাগুলো নিয়ে চলে যায়। পরে দেখা যায় গয়নাগুলো নকল। পরের দিন এক মোবাইল দোকানদারের সাথে প্রতারণা করে জলিল।

সেই রাতে শম্পার তীব্র ব্যথা ওঠে। খবর পেয়ে বাড়িওয়ালা ছুটে আসে। অবস্থা দেখে বাড়িওয়ালা তার বাসায় বেড়াতে আসা ডাক্তার ভাগ্নীকে ডেকে আনে। ডাক্তার এসে জলিলকে দেখে চিনে ফেলে। কিন্তু শম্পার জরুরি অবস্থায় তখন কিছু করতে পারে না। অ্যাম্বুলেন্স ডেকে শম্পাকে হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। জলিলকে দেখে অ্যাম্বুলেন্সের ড্রাইভার রোগী নিতে অস্মতি জানায়। কারণ জলিল তার সাথে প্রতারণা করেছে। স্ত্রী আর অনাগত সন্তানের কথা চিন্তা করে জলিল ড্রাইভারের পা ধরে ক্ষমা চায়।

বিজ্ঞাপন

একক নাটক ‘ঠগ’ প্রচারিত হবে ঈদের ২য় দিন সন্ধ্যা ৬টায় মাছরাঙা টেলিভিশনে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন