বিজ্ঞাপন

ঘরে থেকে ঈদ উদযাপনের আহ্বান চট্টগ্রাম আ.লীগের

May 11, 2021 | 9:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনা সংক্রমণের মধ্যে নিজ নিজ ঘরে থেকেই স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে ঈদুল ফিতর উদযাপনের আহ্বান জানিয়েছেন চট্টগ্রামের আওয়ামী লীগ নেতারা।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১১ মে) গণমাধ্যমে পাঠানো পৃথক বিবৃতিতে নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি ও চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন এবং নগর মহিলা লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন এ আহ্বান জানান।

মাহতাব উদ্দিন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীন যুক্ত বিবৃতিতে চট্টগ্রামবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, নিজ ঘরে থেকে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে ইবাদত বন্দেগির মাধ্যমে দুঃসময় অতিক্রমের শক্তি অর্জন করতে হবে। তাহলেই সংকট কেটে যাবে। ঈদের আনন্দে না ভেসে, করোনা যাদেরকে কেড়ে নিয়েছে তাদের জন্য মাগফিরাত কামনা করুন। আর করোনার কারণে যারা রুটি-রুজি হারিয়ে অসহায় হয়ে পড়েছেন, তাদের পাশে দাঁড়ান। স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে প্রশাসনকে সহযোগিতা করুন।

এদিকে, ঈদ উদযাপনের নামে মৃত্যুর কোলে ঝাঁপ না দেওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। এক বিবৃতিতে তিনি বলেন, পৃথিবীর বিভিন্ন দেশের মতো বাংলাদেশের জনগণও জীবন-মৃত্যুর মাঝখানে দাঁড়িয়ে এক কঠিন সংগ্রামে লিপ্ত। এ সংগ্রাম বেঁচে থাকার সংগ্রাম। তাই এবারের ঈদ বিশেষ গুরুত্ব বহন করছে। ইতোমধ্যেই দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট দেখা দিয়েছে। প্রধানমন্ত্রী বৈশ্বিক মহামারি করোনাভাইরাস থেকে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। ছোটাছুটি না করে যে যেখানে আছেন, সেখানেই ঈদ উদযাপন করার পরামর্শ দিয়েছেন তিনি। তাই সকলের প্রতি অনুরোধ ঘরে থাকুন, নিরাপদে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। ঈদের খুশিতে বেড়াতে গিয়ে নিজের জীবনকে বিপন্ন করবেন না।

বিজ্ঞাপন

অন্যদিকে, চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন নগরবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, করোনার সংকটকাল মোকাবিলায় স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে নিজ নিজ ঘরে থেকে নিজের, পরিবারের এবং সকলের মঙ্গল কামনা করুন।

সারাবাংলা/আরডি/একেএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন