বিজ্ঞাপন

কচুয়ায় সেলিম মাহমুদের উদ্যোগে ৩৩৫০ পরিবারকে খাদ্য-বস্ত্র সহায়তা

May 11, 2021 | 5:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁদপুর: চাঁদপুরের কচুয়ায় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের উদ্যোগে নিম্ন আয়ের ৩ হাজার ৩৫০ পরিবারের মধ্যে খাদ্য ও বস্ত্র সহায়তা বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় এই সহায়তা বিতরণ করা হয়েছে কচুয়ার ১২টি ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ডগুলোতে।

বিজ্ঞাপন

সোমবার (১০ মে) ড. সেলিম মাহমুদ কচুয়ার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে নিজে উপস্থিত থেকে এই সহায়তা সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

৩ হাজার ৩৫০ পরিবারের মধ্যে ৩ হাজার ১০০ পরিবারের জন্য খাদ্য সামগ্রী এবং ২৫০ পরিবারের জন্য পোশাক দেওয়া হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে পাঁচ কেজি চাল, এক লিটার তেল, দুই প্যাকেট সেমাই, এক কেজি চিনি, এক প্যাকেট দুধ।

বিজ্ঞাপন

সহায়তা বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় ড. সেলিম মাহমুদ বলেন, করোনা মহামারির কারণে সারাবিশ্বে এক বিপর্যয় ঘটেছে। বিশ্ব অর্থনীতি স্থবির হয়ে গেছে। সমগ্র পৃথিবী এক ক্রান্তিকাল অতিবাহিত করছে।

তিনি বলেন, জনসংখ্যার ঘনত্ব বিবেচনায় করোনা সংক্রমণের ক্ষেত্রে বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ দেশ। কারণ ছোট দ্বীপরাষ্ট্রগুলোকে বাদ দিলে বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ রাষ্ট্র। বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্ব, পারদর্শিতা ও কঠোর পরিশ্রমের কারণে এ দেশে করোনা পরিস্থিতি এখনো নিয়ন্ত্রণে রয়েছে।

ড. সেলিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে যেকোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন। বঙ্গবন্ধুকন্যার এই নির্দেশের কারণেই আমি আজ আপনাদের পাশে এসে দাঁড়িয়েছি। গত এক বছরেরও বেশি সময় ধরে চলমান এই মহামারিতে আমি কয়েক দফায় খাদ্য সামগ্রী ও অন্যান্য জরুরি প্রয়োজনীয় সামগ্রী নিয়ে আপনাদের পাশে দাঁড়িয়েছি। এসময় সমবেত সবার কাছে শেখ হাসিনার জন্য দোয়া প্রার্থনা করেন তিনি।

বিজ্ঞাপন

এসময় ড. সেলিম মাহমুদের সঙ্গে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, যুবলীগের সভাপতি ও কচুয়া পৌরসভার মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মবিন, কচুয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক ভৌমিক, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ বিল্লাল মোল্লা, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি মাজহার শামীম, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার এবং বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতারা।

সারাবাংলা/এনআর/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন