বিজ্ঞাপন

লেস্টারের কাছে ইউনাইটেডের হার, চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

May 12, 2021 | 3:56 am

স্পোর্টস ডেস্ক

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে লেস্টার সিটির কাছে ২-১ গোলের ব্যবধানে হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। আর রেড ডেভিলদের এই হারে ম্যানচেস্টার শহরের আরেক দল ম্যানচেস্টার সিটি ভাসল প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের উৎসবে। লুক থমাসের গোলে ম্যাচের ১০ মিনিটের মাথায় পিছিয়ে পড়ে স্বাগতিকরা এরপর মেসন গ্রিনউড দলকে সমতায় ফেরান। আর খেলার দ্বিতীয়ার্ধে লেস্টারের জয়সুচক গোল করেন চালার সুইয়োনজু।

বিজ্ঞাপন

এদিকে শিরোপা জয়ের দ্বারপ্রান্তেই ছিল সিটি। গেল ম্যাচে চেলসির বিপক্ষে জয় পেলেই শিরোপা নিশ্চিত হত সিটিজেনদের। তবে চেলসির কাছে হেরেই বসেছিল গার্দিওলার দল। আর অপেক্ষায় ছিল পরের ম্যাচের। কিন্তু তার আগে ইউনাইটেডের হারে তিন ম্যাচ বাকি থাকতেই প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধার করল গার্দিওলার দল। ৩৫ ম্যাচে ২৫ জয়, পাঁচ ড্র আর পাঁচ হারে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮০।

সমান ম্যাচে দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭০। এক ম্যাচ বেশি খেলা লেস্টার সিটি ৬৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে। ৬৪ পয়েন্ট নিয়ে চারে চেলসি ৫৮ পয়েন্ট নিয়ে পাঁচে ওয়েস্ট হাম এবং গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল ৫৭ পয়েন্ট নিয়ে আছে ছ নম্বরে।

বিজ্ঞাপন

২০১৮/১৯ মৌসুমের পর লিভারপুলের কাছে প্রিমিয়ার লিগের শিরোপা হাতছাড়া হয় ম্যানচেস্টার সিটির। আর এক মৌসুম পরেই গেল এক দশকে নিজেদের পঞ্চম প্রিমিয়ার লিগ শিরোপা জয় ম্যানচেস্টার সিটির। আর ইংলিশ ফুটবলের শীর্ষ লিগে মোট সপ্তমবারের মতো ঘরে তুলল শিরোপা।

ইংলিশ লিগ কাপের পর প্রিমিয়ার লিগের শিরোপা জয় করল সিটি। আগামী ২৯ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে চেলসিকে হারাতে পারলেই ট্রেবল পূর্ণ হবে পেপ গার্দিওলার দলের।

এদিকে ঘরের মাঠে ম্যাচের ১০ মিনিটের মাথায় দুর্দান্ত ভলিতে লেস্টারকে লিড এনে দেন লুক থমাস। ডান দিক থেকে ইউরি তিলেমানসের ক্রসে দারুণ ভলিতে দূরের পোস্ট দিয়ে ক্রসবার ঘেঁষে গোলটি করেন থমাস। প্রিমিয়ার লিগে তরুণ ইংলিশ ডিফেন্ডারের এটিই প্রথম গোল। তবে ম্যাচে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি ইউনাইটেড। পিছিয়ে পড়ার মাত্র মিনিট পাঁচেক পরেই অ্যামাডের পাস ধরে ডি বক্সে একজনকে কাটিয়ে নিচু শটে বল জালে জড়ান মেসন গ্রিনউড।

বিজ্ঞাপন

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধে দুর্দান্ত আক্রমণে লেস্টারকে লিড এনে দেন সুইয়োনজু। ম্যাচের ৬৬তম মিনিটে কর্নারে লাফিয়ে নেওয়া হেডে গোলটি করেন তুর্কি ডিফেন্ডার সুইয়োনজু। খেলার বাকি সময়ে কিছুটা রক্ষণাত্মক খেলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লেস্টার।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন