বিজ্ঞাপন

হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব ও শাখাওয়াত হোসেইন কারাগারে  

May 12, 2021 | 4:00 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর শাখার সভাপতি জুনায়েদ আল হাবিব ও কেন্দ্রীয় সহকারী সচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজীর রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১২ মে) দুপুরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানায় রিমান্ড শেষে তাদের আদালতে হাজির করে মামলার তদন্ত স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের কারাগারে প্রেরণের আদেশ দেন।

গত ১৭ এপ্রিল বিকেল ৫টার দিকে জুনায়েদ হাবিবকে রাজধানীর ভাটারা থানার বারিধারা মাদরাসা থেকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। মুফতি শাখাওয়াত হোসাইন রাজীকে গত ১৪ এপ্রিল সন্ধ্যায় লালবাগ থেকে ডিবির একটি টিম আটক করে।

পুলিশ জানায়, সম্প্রতি পল্টন থানায় নাশকতা মামলা এবং ২০১৩ সালের ৫ মে শাপলা চত্বরে নাশকতার মামলার অন্যতম পরিকল্পনাকারী হিসেবে তাদের চিহ্নিত করা হয়েছে। সে কারণেই তাদের গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানো সিদ্ধান্তের বিরোধিতা করে হেফাজতে ইসলাম। এ নিয়ে ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত রাজধানীর বায়তুল মোকাররম এলাকাসহ চট্টগ্রামের হাটহাজারী ও ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি পালন করতে গেলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়। সরকারি বিভিন্ন স্থাপনায় হামলা-ভাঙচুরের ঘটনাও ঘটে। এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে হেফাজতের একাধিক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

সারাবাংলা/এআই/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন