বিজ্ঞাপন

মিতু হত্যা মামলার আসামি সাক্কু গ্রেফতার

May 13, 2021 | 1:09 am

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি সাইদুল আলম শিকদার সাক্কুকে গ্রেফতার করেছে র‌্যাব।

বিজ্ঞাপন

বুধবার (১২ মে) রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাবের চট্টগ্রাম জোনের উপপরিচালক মেজর মুশফিকুর রহমান সারাবাংলাকে বিষয়টি জানিয়েছেন।

বিজ্ঞাপন

র‌্যাব কর্মকর্তা মেজর মুশফিক বলেন, ‘মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় সাক্কুকে গ্রেফতার করা হয়েছে।’

সাইদুল আলম শিকদার সাক্কু বুধবার মিতুর বাবা মোশারফ হোসেনের করা মামলার এজাহারভুক্ত আসামি। মিতুকে কিলিং মিশনের নেতৃত্বদানকারী হিসেবে অভিযুক্ত কামরুল ইসলাম শিকদার মুসার বড় ভাই এই সাক্কু।

বিজ্ঞাপন

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় গুলি ও ছুরিকাঘাত করে খুন করা হয় মিতুকে। এই মামলায় মিতুর স্বামী পুলিশের সাবেক এসপি বাবুল আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছিলেন ওই সময়। চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের কাছ থেকে ২০২০ সালে মামলাটির তদন্তভার পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

প্রায় পাঁচ বছর পেরিয়ে এসে মামলার তদন্তে নতুন মোড় আসে। ওই হত্যা মামলার বাদী অর্থাৎ মিতুর স্বামী এসপি বাবুল নিজেই ঘটনায় জড়িত— এমন তথ্য বের হয়ে আসে পিবিআইয়ের তদন্তে।

বিজ্ঞাপন

সবশেষ মঙ্গলবার (১১ মে) জিজ্ঞাসাবাদের জন্য চট্টগ্রামে বাবুল আক্তারকে ডেকে নেয় পিবিআই। পরে বুধবার আগের মামলাটির চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করা হয়। পর মিতুর বাবা পাঁচলাইশ থানায় নতুন একটি হত্যা মামলা দায়ের করেন।

মিতুর বাবার দায়ের করা এই মামলার প্রধান আসামি এসপি বাবুল। মামলার বাকি সাত আসামি হলেন— মো. কামরুল ইসলাম শিকদার মুসা, এহতেশামুল হক প্রকাশ হানিফুল হক প্রকাশ ভোলাইয়া, মো. মোতালেব মিয়া ওয়াসিম, মো. আনোয়ার হোসেন, মো. খাইরুল ইসলাম কালু, মো. সাইদুল ইসলাম সিকদার সাক্কু ও শাহজাহান মিয়া।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন