বিজ্ঞাপন

বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত

May 14, 2021 | 9:05 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গত বছরের মতো এবারও করোনা মহামারির মধ্যে অনুষ্ঠিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শুক্রবার (১৪ মে) সকাল ৭টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

এতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমান। মুকাব্বির হিসেবে ছিলেন মসজিদটির মুয়াজ্জিন হাফেজ ক্বারী কাজী মাসুদুর রহমান।

দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায়। এতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম হাফেজ মুফতি মুহিব্বুল্লাহি বাকী নাদভী আর মুকাব্বির হিসেবে ছিলেন মুয়াজ্জিন হাফেজ কারী হাবিবুর রহমান মেশকাত।

বিজ্ঞাপন

তৃতীয় জামাত অনুষ্ঠিত হয় সকাল ৯টায়। এতে ইমামতি করেন পেশ ইমাম হাফেজ মাওলানা এহসানুল হক আর মুকাব্বির হিসেবে ছিলেন মুয়াজ্জিন মাওলানা ইসহাক।

এছাড়া চতুর্থ জামাত অনুষ্ঠিত হবে সকাল ১০টায়, পঞ্চম ও সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে ১০টা ৪৫ মিনিটে।

ঈদ জামাত উপলক্ষে মসজিদে প্রবেশ পথে বসানো হয় জীবাণুনাশক স্প্রে বুথ। নামাজের আগে মসজিদে মাইক থেকে বারবার স্বাস্থ্যবিধি মেনে জামাতে অংশ নিতে বলা হয়। সকল মুসল্লি স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে জামাতে অংশ নেন।

বিজ্ঞাপন

এদিকে নিরাপত্তা জন্য বায়তুল মোকাররম এলাকায় পুলিশ সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে। গত ও বছরের মতো এবারও জাতীয় ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।

ছবি: হাবিবুর রহমান

সারাবাংলা/ইএইচটি/এসএসএ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন