বিজ্ঞাপন

সিদ্ধান্ত রুবেলকেই দিতে হবে

May 16, 2021 | 12:36 pm

স্পেশাল করেসপন্ডে

ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ড সফরে রুবেল হোসেনের ‍পিঠের পুরোনো চোট মাথাচাড়া দিয়ে উঠে। যা দেশে ফেরার পরেও অব্যাহত আছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মেডিকেল বিভাগের পরামর্শ মোতাবেক বর্তমানে তিনি পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে গেলেও শ্রীলংকার বিপক্ষে আসন্ন সফরে খেলবেন কিনা তা এখনই বলতে পারছে না মেডিকেল বিভাগ। কেননা খেলতে হলে সিদ্ধান্তটা তার পক্ষ থেকেই আসতে হবে।

বিজ্ঞাপন

সিরিজের আগ মুহুর্ত পর্যন্ত তার পুনর্বাসন প্রক্রিয়া চলবে। এরপর যদি তিনি মনে করেন ব্যথা কমেছে অর্থাৎ তার শারিরীক অবস্থা খেলার মত অবস্থায় আছে তবেই মেডিকেল বিভাগ তার জন্য নির্বাচক মন্ডলীকে সুপারিশ করবেন। তা না হলে নয়।

রোববার (১৬ মে) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সাংবাদিকদের একথা জানান বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

চৌধুরী বলেন, `নিউজিল্যান্ডে থাকা অবস্থাতেই ওর কিছুটা সমস্যা হচ্ছিল এবং এই মুহূর্তে ওর কিন্তু ক্লিনিকালি কোনো ব্যথা নেই। এটা ওর নিজেকে কল দিতে হবে, ম্যাচ ফিটনেসের ব্যাপারটা ওর নিজের বুঝতে হবে। আমরা পরীক্ষা করে আসলে এই মুহূর্তে কোনো ব্যথা পাচ্ছিনা। তার মানে এই না যে…ব্যথা নেই। ওর আত্মবিশ্বাস কিংবা ভেতরের অনুভূতিকেও গুরুত্ব দিতে হবে। এগুলো সব মিলিয়ে আমরা পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে নিচ্ছি। শেষ মুহূর্তে আমাদের নির্বাচকরা জিজ্ঞেস করলে আপডেট দিব।’

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডের জন্য বিসিবি’র ঘোষিত প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন লাল সবুজের অভিজ্ঞ পেসার রুবেল হোসেন। দলের অপর ৫ পেসার হলেন; মোহাম্মদ সাইফ উদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও শহিদুল ইসলাম।

বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেতে আজই ঢাকায় পৌঁছেছে শ্রীলংকান ক্রিকেট দল। আগামী ২৩ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে স্বাগতিক ও সফরকারিরা। একই ভেন্যুতে ২৫ মার্চ সিরিজের দ্বিতীয় ও ২৮ মার্চ গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন