বিজ্ঞাপন

রোমাঞ্চকর জয়ে চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন টিকে রইল জুভেন্টাসের

May 16, 2021 | 2:22 pm

স্পোর্টস ডেস্ক

ইন্টার মিলান আর জুভেন্টাসের মাঠের লড়াই যে রোমাঞ্চ ছড়াবে সেটা আগে থেকেই আন্দাজ করা যাচ্ছিল। জুভেন্টাস ইতালিয়ান সিরি 'আ' লিগের সবচেয়ে সফল দল। এবার তাদেরই দর্শক বানিয়ে লিগ শিরোপা জিতেছে ইন্টার। প্রত্যাশামতো রোমাঞ্চ ছড়ালোও। নয়টি হলুদ কার্ড, দুটি লাল কার্ড, তিনটি গোলে নিতে হলো ভিএআর সিদ্ধান্ত, আত্মঘাতি গোল, প্রশ্নবিদ্ধ পেনাল্টি- কী ছিল না এই ম্যাচে। সব শেষে চ্যাম্পিয়ন ইন্টারকে কাল ৩-২ গোলে হারিয়েছে জুভেন্টাস।

বিজ্ঞাপন

এই জয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের আগামী মৌসুমে খেলার সম্ভবনা টিকে রইল তুড়িনের বুড়িদের। জুভেন্টাসের নয় বছরের রাজত্বের অবসান ঘটিয়ে লিগ শিরোপা নিশ্চিত করা ইন্টারের পয়েন্ট হলো ৩৭ ম্যাচে ৮৮। সমান ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে আটলান্টা। ৩৬ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে তিনে এসি মিলান। ৩৭ ম্যাচে জুভেন্টাসের পয়েন্টও ৭৫, টেবিলের চার নম্বরে আছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা।

ইন্টারের বিপক্ষে ম্যাচের ২২ মিনিটে পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। জর্জো কিয়েল্লিনিকে ডি-বক্সে ফেলে দেন ইন্টার রাইটব্যাক মাত্তেও দারমিয়ান। স্পট কিকে গোল করতে ব্যর্থ হন ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে ইন্টার গোলরক্ষক রোনালদোর পেনাল্টি শট ঠেকিয়ে দিলেও বল বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বলে দ্বিতীয় চেষ্টায় গোল করেন রোনালদো।

বিজ্ঞাপন

৩৫ মিনিটে পেনাল্টি পেয়ে যায় ইন্টার। তা থেকে গোল করে ইন্টারকে সমতায় ফেরান লুকাকু। প্রথমার্ধের শেষ দিকে হুয়ান কুয়াদ্রাদোর জোড়ালো শটে আবারও এগিয়ে যায় জুভেন্টাস, ২-১। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই বড় এক ধাক্কা খায় স্বাগতিক দলটি।

দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয় জুভেন্টাসের মিডফিল্ডার রদ্রিগো বেনতাঙকুরকে। গোল পেতে দশজনের জুভেন্টাসকে চেপে ধরে ইন্টার। এমন অবস্থায় রক্ষণ শক্তি বাড়াতে রোনালদোকেই মাঠ থেকে তুলে নেন জুভেন্টাস কোচ। কিন্তু সেই রক্ষণের ভুলেই ৮৩ মিনিটে ইন্টারকে গোল উপদার দেয় জুভেন্টাস। বল আটকাতে গিয়ে নিজেদের জালেই তা জড়িয়ে দেন জুভেন্টাস ডিফেন্ডার কিয়েল্লিনি।

বিজ্ঞাপন

নাটকীয়তার সেখানেই শেষ হয়নি। ৮৮ মিনিটে আবারও পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। রোনালদোর অনুপস্থিতিতে স্পট কিক নিয়ে গোল করতে ভুল করেননি কুয়াদ্রাদো। তার কিছুক্ষণ পর দশজনের দলে পরিনত হয়ে গোল শোধের কাজটা কঠিন করে তোলে ইন্টার। শেষ পর্যন্ত আর গোল পায়নি তারা। ফলে ৩-২ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে জুভেন্টাস।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন