বিজ্ঞাপন

ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে দুপুর ২টা

May 16, 2021 | 6:45 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: চলমান লকডাউন পরিস্থিতিতে সীমিত পরিসরে ১৭ মে থেকে আগামী ২৩ মে পর্যন্ত ব্যাংক লেনদেন চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক।বাংলাদেশ ব্যাংকের সর্বশেষ প্রজ্ঞাপন অনুযায়ী প্রতিদিন সকাল ১০ টা দুপুর ২টা পর্যন্ত সীমিত জনবল দিয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হবে। তবে ব্যাংক লেনদেনের পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য বিকেল তিনটা পর্যন্ত আনুষঙ্গিক কাজ পরিচালনার জন্য ব্যাংক খোলা রাখা যাবে।

বিজ্ঞাপন

রোববার (১৬ মে) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপনটি দেশের সব তফসিলি ব্যাংকের নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নতুন সময় অনুযায়ী সরকারি ও সাপ্তাহিক ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে। তবে ব্যাংক লেনদেন পরবর্তী কার্যক্রম পরিচালনার জন্য বিকেল তিনটা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, গত ১৩ এপ্রিল জারি করা ডিওএস সার্কুলার লেটার নম্বর-১৫ এ প্রদত্ত অন্যান্য নির্দেশাবলী অপরিবর্তিত থাকবে। ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এই নির্দেশনা জারি করা হয়েছে বলেও বাংলাদেশ ব্যাংক জানিয়েছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে আরও সাত দিন, অর্থাৎ আগামী ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তবে এবার বিধিনিষেধ শিথিল হচ্ছে না বরং সরকারের রাজস্ব আদায়ের সঙ্গে যুক্ত দফতর বা সংস্থা জরুরি পরিসেবার আওতাভুক্ত রাখা হয়েছে।

বিজ্ঞাপন

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ৫ এপ্রিল থেকে কঠোর বিধিনিষেধ চলমান রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী ২৩ মে মধ্যরাত পর্যন্ত তা বাড়ানো হলো। তার সঙ্গে সমন্বয় রেখে ব্যাংক কার্যক্রমেরও নতুন সময়সূচি ঘোষণা হলো।

সারাবাংলা/জিএস/আইই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন