বিজ্ঞাপন

করোনা জটিলতায় অস্ট্রেলিয়ার দলে নেই লাবুশনে

May 17, 2021 | 5:48 pm

স্পোর্টস ডেস্ক

কোভিড পরিস্থিতিতে অন্য সবের মতো ক্রিকেটও কতোটা বদলে গেছে তা আরেকবার বুঝা গেল অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। কোভিড জটিলতার কারণে অজি দলে জায়গা হয়নি মার্নাস লাবুশনের। সর্বশেষ নিউজিল্যান্ড সিরিজে দলে না থাকা স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্স দলে ফিরেছেন।

বিজ্ঞাপন

লাবুশনে ব্যস্ত আছেন ইংলিশ কাউন্টি খেলতে। সেখান থেকে দেশে ফেরা, কোয়ারেন্টাইন করা এবং দলের সঙ্গে যোগ দেওয়া সহজ কাজ নয়। তাছাড়া অজিদের ওয়েস্ট ইন্ডিজের বিমান ধরার আগে হাতে বেশি সময়ও নেই। এসব কারণেই মূলত রঙিন পোশাকের এই সিরিজের দলে ডাকা হয়নি দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা ব্যাটারকে।

এ বিষয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘মার্নাসের সঙ্গে কথা বলে আমরা এই সমস্যার সমাধান করতে অনেক উপায় নিয়ে কাজ করেছিলাম, কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত নিতে হলো যে যুক্তরাজ্যে তার থেকে যাওয়াই হবে সবচেয়ে ভালো।’

সফরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি ওয়ানডে ও পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। এই সিরিজের পর বাংলাদেশ সফরে আসার ব্যাপারে কথা বললেন ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান বেন অলিভার। তিনি বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হওয়ার পর বাংলাদেশে যেতে পারবো বলে আশাবাদী আমরা। আলোচনার অগ্রগতি সন্তোষজনক, নতুন খবর এলে জানানো হবে।’

বিজ্ঞাপন

বাবার্ডোজে ওয়ানডে সিরিজটি শুরু হবে জুলাইয়ের ৯ তারিখ থেকে, শেষ হবে ২৪ তারিখে। তারপর সেন্ট লুসিয়ায় পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দুই দল।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ, অ্যাস্টন অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, মোয়াসেস হেনরিক্স, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলি মেরেডিথ, জশ ফিলিপ্পে, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, তানভীর স্যাংঘ, ডার্সি শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সুয়েপসন, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন