বিজ্ঞাপন

বৃদ্ধি পেতে শুরু করেছে যমুনার পানি

May 17, 2021 | 10:00 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: দেশের উত্তর-পূর্বাঞ্চল ও ভারতের আসাম, মেঘালয়ে বৃষ্টিপাতের কারণে সিরাজগঞ্জের যমুনা নদীতে পানি বৃদ্ধি শুরু হয়েছে। তবে নদীতে পানি বাড়লেও এই মুহূর্তে বন্যার হওয়ার কোনো আশঙ্কা নেই বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

বিজ্ঞাপন

পানি উন্নয়ন বোর্ড অফিস সুত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জে যমুনা নদীতে ২০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে। সোমবার (১৭ মে) সকালে পানি রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ৪৩ সেন্টিমিটার। এর আগে গতকাল রোববার ছিল ৭ দশমিক ২৪ সেন্টিমিটার। তবে বিপদ সীমার (১৩.৩) সেন্টিমিটার) অনেক নিচ দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী জাকির হোসেন বলেন, বিভিন্ন জায়গায় বৃষ্টি হওয়ার কারণে যমুনা নদীতে পানি বাড়তে শুরু করেছে। জুন-জুলাই বর্ষা মৌসুম। এখন থেকে নদীতে পানি বাড়বে ও কমবে এটি স্বাভাবিক ঘটনা।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের তাড়াশ আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহেদুল ইসলাম বলেন, এই মুহূর্তে গরমের তীব্রতা কমার সম্ভাবনা নেই। বরং আরও কয়েকদিন বাড়বে। আজকের তাপমাত্র ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আগামী দুইদিন রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এতে নদ-নদীতে পানি বৃদ্ধি পাওয়াটা স্বাভাবিক ঘটনা।

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন