বিজ্ঞাপন

রাশিয়ায় ব্যর্থ হলে অবসর নেব: মেসি

December 12, 2017 | 4:23 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

সামনে আবার বিশ্বকাপ, আবারো এক ধাপ, তাহলেই আর্জেন্টিনার আক্ষেপ যেমন ঘুঁচবে, তেমনি জাতীয় দলের জার্সি গায়ে শিরোপা খরা কাটিয়ে কিংবদন্তিদের কাতারে জায়গা করে নেবেন লিওনেল মেসি। পেলের সঙ্গে। ম্যারাডোনার সঙ্গে। বার্সেলোনা তারকার সাফল্যের অনন্য চূড়ায় ওঠার পথে বাধার নাম রাশিয়া বিশ্বকাপ।

বার্সার জার্সিতে সব পাওয়া মেসির আক্ষেপ জাতীয় দলের হয়ে কিছুই না পাওয়া। গত বিশ্বকাপে মেসির হাত ধরেই ফাইনালে উঠেছিল আর্জেন্টিনা। অতিরিক্ত সময়ের গোলে ব্রাজিল বিশ্বকাপের শিরোপা ছোঁয়া হয়নি মেসি বাহিনীর। জার্মানি শিরোপা জিতে নেয়। পর পর দুইবার কোপা আমেরিকার ফাইনালে উঠেছিল মেসির দল। দুইবারই চিলির বিপক্ষে হেরে রানার্সআপ হতে হয়েছিল আর্জেন্টিনাকে।

জাতীয় দলের জার্সিতে পর পর তিনটি মেগা ইভেন্টের ফাইনালে দলকে তুলেছিলেন মেসি। কিছু না পাওয়ার বেদনায় আর অভিমানে গত বছর মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার ঘোষণা দিয়ে দেন মাত্র ২৯ বছর বয়সে। পরে দলের কোচ, দেশের প্রেসিডেন্ট মেসিকে আবারো জাতীয় দলে ফিরিয়ে আনেন।

বিজ্ঞাপন

এবার ৩০ বছর বয়সী মেসির সামনে আরেকটি বিশ্বকাপের মঞ্চ প্রস্তুত। এ প্রসঙ্গে টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি জানান, ‘আমরা বাছাইপর্বে খুব একটা ভালো করিনি। তবে, আমি আশাবাদি রাশিয়ায় আমরা ভালো করবো। যদি সেটা করতে ব্যর্থ হই জাতীয় দলের প্রতিটি সদস্যকে হতাশা নিয়ে ফিরতে হবে। জাতীয় দলকে কিছু দিতে না পারলে অবসরের ভাবনাটা সামনে চলে আসবে।’

মেসির ক্লাব সতীর্থ তারকা ডিফেন্ডার ৩৩ বছর বয়সী মাশ্চেরানো এই বিশ্বকাপের পর পরই অবসর নেবেন বলে জানিয়েছেন। মেসি এ প্রসেঙ্গ জানান, ‘আমি মাশ্চেরানোকে খুব কাছ থেকে দেখেছি, তাকে খুব ভালোভাবে বুঝতে পারি। আমি বলতে চাই না সে আমাকে তার অবসর ভাবনা নিয়ে কি জানিয়েছে। তবে, এটা বলতে চাই জাতীয় দল থেকে সে যদি অবসর নেয়, তবে তার আরও কয়েক বছর খেলে যাওয়া উচিৎ। তার আরও খেলার মতো, উপভোগ করার মতো আর ফুটবলকে কিছু দেওয়ার মতো সময় আছে।’

সারাবাংলা/এমআরপি/১২ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন