বিজ্ঞাপন

স্বাধীন রাষ্ট্রে রাজতন্ত্র কায়েমের চেষ্টা চলছে: জিএম কাদের

May 20, 2021 | 1:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দেশে গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র চলছে। স্বাধীন রাষ্ট্রে রাজতন্ত্র কায়েম করার চেষ্টা করা হচ্ছে, আমরা তা হতে দেব না। এদেশ সকলের, এখানে সকলকেই জবাবদিহিতা করতে হবে।

বিজ্ঞাপন

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বর হামলা বন্ধ ও সাংবাদিক রোজিনা ইসলামের নিঃস্বার্থ মুক্তির দাবিতে বৃহস্পতিবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন দলটির প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, দলটির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অতিরিক্ত মহাসচিব শামীম হায়দার পাটোয়ারী ও অতিরিক্ত মহাসচিব সাইদুর রহমান প্রমুখ।

বিজ্ঞাপন

জিএম কাদের বলেন, স্বাধীন রাষ্ট্রে কোনো কালো আইন থাকতে পারে না। প্রজাতন্ত্রের কর্মচারী শাসক নয়, তারা জনগণের কর্মচারী। রাষ্ট্রের মালিক জনগণ। সেই জনগণের সাথে জনগণের বিবেকের সঙ্গে তাদের আচরণ স্বাধীন রাষ্ট্রকে অপমান করার শামিল।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি চিত্র দেশের মানুষের কাছে পরিষ্কার। দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, দেশের জনগণের আজ বাক স্বাধীনতা নেই। গণমাধ্যম এবং সাংবাদিকদের টুটি চেপে ধরা হচ্ছে। দেশে যতই উন্নয়ন হোক না কেন তার টেকসই হবে না যদি জনগণকে বাক স্বাধীনতা দেওয়া না হয়, সাংবাদিকদের স্বাধীনতা না থাকে।

ফিলিস্তানের ওপর ইসরাইলের বর্বর হামলার তীব্র নিন্দা জানিয়ে জিএম কাদের বলেন, ইসরাইল দানবীয় আচরণ করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন