বিজ্ঞাপন

পূর্ণ শক্তিতে স্বপ্ন বুনছেন মোসাদ্দেক

May 20, 2021 | 8:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

টানা তিন সিরিজে সাকিব আল হাসানকে পায়নি টিম বাংলাদেশ। দলের আরেক নির্ভরতার প্রতীক মোস্তাফিজুর রহমানও আইপিএল ব্যস্ততায় সবশেষ শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজে ছিলেন দলছুট। মোটা দাগে বলতে গেলে, জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর করোনাকালে আজ অবধি গড়ান কোনো সিরিজেই পূর্ণাঙ্গ শক্তি নিয়ে নামতে পারেনি লাল সবুজের দল। অবশেষে শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে সেই অভাব পূরণ হচ্ছে তামিমদের। অতিথিদের বিপক্ষে এই সিরিজে দলে ফিরেছেন এই দুই টাইগার মহীরুহু। আর তাতেই স্বপ্ন বুনছেন মোসাদ্দেক হোসেন সৈকত। স্বপ্নটি আর কিছু নয়, লংকানদের বিপক্ষে ওয়ানডে সিরিজটি ঘরে তোলার।

বিজ্ঞাপন

তার এই স্বপ্নের পালে জোর হাওয়া লাগচ্ছে সংস্করণ ও কন্ডিশন। একে তো ঘরের মাঠে খেলা তার ওপরে আবার ওয়ানডে সংস্করণ, যেখানে ক্রিকেট বিশ্বের রথি মহারথিদেরও হর হামেশাই নাকানি চুবানি খাওয়ান ডমিঙ্গো শিষ্যরা। সে কারণেই বর্ণিল এই স্বপ্ন বোনার সাহস দেখাচ্ছেন এই টাইগার ব্যাটিং অলরাউন্ডার।

বৃহস্পতিবার (২০ মে) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) প্রস্তুতি ম্যাচ শেষে তিনি একথা জানান।

মোসাদ্দেক বলেন, ‘ফলাফল অবশ্যই খুব ভালো হওয়া উচিৎ এবং আমাদের পক্ষে থাকা উচিৎ। কারণ সবাই জানে এ সংস্করণে আমরা কতটা ভালো দল। সবচেয়ে ভালো দিক হলো আমাদের দলের বাইরে যারা ছিল সবাই এখন দলের সঙ্গে আছে। সবাই খুব ভালো টাচের মধ্যে আছে। এটা দলের জন্য ভালো দিক। অবশ্যই সিরিজটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। এখান থেকে আমি অবশ্যই ভালো কিছু আশা করি।’

বিজ্ঞাপন

‘এটাতো অবশ্যই, সবাই যখন দলে একসঙ্গে থাকে তখন দল চাঙ্গা থাকে। এ সময়গুলোতে দলের পারফরম্যান্স অনেক ভালো হয়। আমি মনে করি সাকিব ভাই ও মোস্তাফিজ ফেরায় দলের ভারসাম্য ভালো হবে। অবশ্যই আমরা যেহেতু পূর্ণ শক্তির দল নিয়ে নামবো সেহেতু জেতার জন্যই মাঠে নামবো এবং সিরিজ জেতার জন্যই খেলবো।’-যোগ করেন মোসাদ্দেক।

লংকানদের বিপক্ষে সিরিজের আগে আজ বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচে নিজেদের শানিয়ে নিয়েছেন টাইগাররা। যা মূল ম্যাচে তাদের দারুণ কিছু করার জ্বালানি যোগাবে বলে বিশ্বাস তার।

‘প্রস্তুতি ম্যাচ ভালো হয়েছে। আমি মনে করি ব্যাটারদের জন্য বেশি ভালো হয়েছে। দুইদিন পর আমাদের আন্তর্জাতিক ম্যাচ। তার আগে আত্মবিশ্বাস নিয়ে গেছে এখান থেকে। বোলারদের জন্যও আসলে ভালো হয়েছে যে ভালো উইকেটে কিভাবে বল করতে হয় আর গরমের মধ্যে বল করাটাও চ্যালেঞ্জিং হয়ে যায়। এ জায়গা থেকে আমি বলবো যে বোলারদের জন্য ভালো একটা প্র্যাকটিস ছিল।’

বিজ্ঞাপন

টাইগারেদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলেতে এই মুহূর্তে বাংলােদেশে অবস্থান করছে শ্রীলংকান ক্রিকেট দল। আগামি ২৩ মে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলবে স্বাগতিক ও সফরকারিরা। একই ভেন্যুতে ২৫ মে সিরিজের দ্বিতীয় ও ২৮ মে গড়াবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন