বিজ্ঞাপন

মারা গেলেন নাট্য সংগঠক ও মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ

May 23, 2021 | 2:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মারা গেলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন ও পথ নাটক পরিষদের সংগঠক মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ। রোববার (২৩ মে) ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর নিশ্চিত করেছেন দেশের অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু।

বিজ্ঞাপন

বেশ কিছুদিন ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন সাইফুল ইসলাম মাহমুদ। তিনি ছিলেন কৃতি অভিনেতা মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদের মেঝভাই।

সাইফুল ইসলাম মাহমুদ

সাইফুল ইসলাম মাহমুদ

সামাজিক যোগাযোগ মাধ্যমে গভীর শোক জানিয়ে নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু লিখেছেন, “ঢাকা থিয়েটার, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও চলচ্চিত্র সংসদ ‘সিনে আর্ট সার্কেল’ এর প্রতিষ্ঠাকালীন কর্মী, সময় নাট্যদল ও মহাকাল নাট্যসম্প্রদায়ের অন্যতম সংগঠক, মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম মাহমুদ আজ ভোরে প্রয়াত হয়েছেন। বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, পথনাটক পরিষদ ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাকালের সাংগঠনিক কাজে ও রাজপথের আন্দোলনে সাইফুল ইসলাম মাহমুদ ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলনে তার ভূমিকা কৃতজ্ঞতার সাথে স্মরিত হবে।”

সাইফুল ইসলাম মাহমুদের নামাজে জানাজা আজ বাদ জোহর পুরানা পল্টন বটতলা মসজিদে অনুষ্ঠিত হবে। পরে আজিমপুর কবরস্থানে তাকে দাফন করা হবে বলে পরিবার থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন