বিজ্ঞাপন

সোমবার থেকে চলবে ট্রেন, অনলাইনে কাটতে হবে টিকিট

May 23, 2021 | 5:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় দেড় মাস বন্ধ থাকার পর আগামীকাল সোমবার (২৪ মে) থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করবে ট্রেন। ২৮ জোড়া আন্তনগর এবং ৯ জোড়া মেইল ও কমিউটার ট্রেন চলাচলে অনুমতি মিলেছে। তবে স্টেশন কাউন্টারে নয়, টিকিট কাটতে হবে অনলাইনে।

বিজ্ঞাপন

রোববার (২৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে রেলপথ মন্ত্রণালয়। এর আগে করোনাভাইরাসের (কোভিড-১৯) দ্বিতীয় আঘাতের কারণে গত এপ্রিলের প্রথম দিক থেকে সারাদেশে রেল যোগাযোগ বন্ধ করে দেয় সরকার।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তনগর ট্রেনসমূহের টিকেট শুধুমাত্র অনলাইনে কাটা যাবে। কাউন্টারে দেওয়া হবে না। পাশাপাশি অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধানসহ সকল স্বাস্থ্যবিধি মানতে হবে। উপযুক্ত নির্দেশনার আলোকে আগামীকাল সোমবার (২৪ মে) থেকে ট্রেন চলবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আন্তনগর ট্রেনগুলো হলো— সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলি/তূর্ণা, মহানগর প্রভাতী/তূর্ণা, তিস্তা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, উপকুল এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, সাগরদাড়ী এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস, টুঙ্গীপাড়া এক্সপ্রেস।

বিজ্ঞাপন

এছাড়া ৯ জোড়া মেইল ও কমিউটার ট্রেনগুলো হলো— কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার, বলাকা কমিউটার, জামালপুর কমিউটার, ঢাকা কমিউটার, রকেট মেইল, মহানন্দা এক্সপ্রেস, পদ্মরাগ কমিউটার, উত্তরা এক্সপ্রেস।

উল্লেখ্য, দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার কারণে গত ৫ এপ্রিল থেকে সারাদেশে বাংলাদেশ রেলওয়ের সকল ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ আছে। তবে পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে পুনরায় ট্রেন চালুর এই সিদ্ধান্ত নিল সরকার।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন