বিজ্ঞাপন

অযোধ্যায় দুটি পুরস্কার জিতলো ‘গণ্ডি’

May 23, 2021 | 10:55 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গত বছর মুক্তি পেয়েছিলো ফাখরুল আরেফীন খান পরিচালিত ‘গণ্ডি’। ছবিটি রেইনবো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব জয়ের পর এবার জয় করলো ভারতের অযোধ্যা।

বিজ্ঞাপন

‘গণ্ডি’ সদ্য সমাপ্ত অযোধ্যা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দুটি পুরস্কার অর্জন করেছে। ‘সেরা অভিনেতা’ পুরস্কার পেয়েছেন সব্যসাচী চক্রবর্তী এবং ছবিটি পেয়েছে ‘সেরা পরীক্ষামূলক চলচ্চিত্র’ পুরস্কার।

‘গণ্ডি’র পরিচালক ফাখরুল আরেফীন খান এই অর্জন করোনার সম্মুখ যোদ্ধাদের উৎসর্গ করেন। তিনি বলেন, ‘করোনার কারণে তো সেভাবে সরাসরি উৎসবে অংশ নেওয়া সম্ভব হয়নি। গতকালই (রবিবার, ২২ মে) আমরা উৎসব কমিটির পক্ষ থেকে পুরস্কার দুটির বিষয়ে মেইল পেয়েছি। পুরস্কার হাতে কবে পাবো জানি না, তবে তার আগেই এই অর্জন উৎসর্গ করলাম মহামারির সম্মুখ যোদ্ধাদের।’

উল্লেখ্য, চলচ্চিত্রটিতে সব্যসাচী চক্রবর্তী, সুবর্ণা মুস্তাফা, অপর্ণা ঘোষ, মাজনুন মিজান, শিশুশিল্পী ঋদ্ধি ছাড়াও দেশের অনেক গুণী শিল্পী বিভিন্ন চরিত্র রূপায়ণ করেছেন। ‘গণ্ডি’র চিত্রগ্রাহক রানা দাসগুপ্ত এবং সংগীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র।

বিজ্ঞাপন

‘ভূবনমাঝি’ ও ‘গণ্ডি’ ছবির সাফল্যের পর নির্মাতা ফাকরুল আরেফীন খান ইতোমধ্যেই তার তৃতীয় চলচ্চিত্র ‘জেকে ১৯৭১’ নির্মাণের ঘোষণা দিয়েছেন। চলচ্চিত্রটি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন সময়ে ফ্রান্সের নাগরিক জ্যাঁ কু’র বিমান ছিনতাই এর সত্য ঘটনাকে কেন্দ্র করে নির্মিত হবে।

সারাবাংলা/এজেডএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন