বিজ্ঞাপন

কনকাশন সাব হিসেবে নেমেছেন তাসকিন

May 25, 2021 | 6:37 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলংকার বিপক্ষে ব্যাটিংয়ের সময় বলের আঘাতে মাথায় চোট পান সাইফ উদ্দিন। ফলে লংকানদের বিপক্ষে নিজেদের বোলিং ইনিংসে নামা হয়নি এই টাইগার অলরাউন্ডার। কনকাশন সাব হিসেবে তার বদলি হয়ে এসেছেন তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে এই দুর্ঘটনার শিকার হন সাইফ উদ্দিন। ৪৭ তম ওভারে চামেরার দ্বিতীয় বলটি হুক করতে গেলে প্রথমে তা কাঁধে গিয়ে লাগে এরপরে মাথায় আঘাত হানে। ফলে চিকিৎসকের শরণাপন্ন হন লাল সবুজের তরুণ এই পেস বোলিং অলরাউন্ডার। ম্যাচ খেলার অবস্থায় না থাকান কনকাশন সাব’র নিয়মে তার বদলি হিসেবে তাসকিনকে নামান হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এদিন এ খবর জানিয়েছে।

এটি বাংলাদেশের ক্রিকেটে দ্বিতীয় কনকাশন সাব’র ঘটনা। প্রথম কনকাশন সাব দেখা গিয়েছিল ২০১৯ সালে কলকাতার ইডেন গার্ডেনসে পিংক বল টেস্টে। ওই বলে মাথায় বলের আঘাত পেয়ে কলকাতা টেস্টের প্রথম দিন মাঠের বাইরে চলে যান বাংলাদেশের দুই ক্রিকেটার লিটন দাস ও নাইম হাসান। তাদের পরিবর্তে ‘কনকাশন সাব’ হিসেবে খেলতে নামেন যথাক্রমে স্পিনিং অল-রাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম।

বিজ্ঞাপন

আইসিসির নতুন নিয়মের পর এই প্রথম কোনো দল এক দিনে বা এক টেস্টে দুই ‘কনকাশন সাব’ দেখা যায়। বিশ্বের চতুর্থ ও পঞ্চম ‘কনকাশন সাব’ খেলোয়াড় হিসেবে খেলতে নেমেছিলেন মিরাজ ও তাইজুল। বিশ্বের প্রথম ‘কনকাশন সাব’ খেলোয়াড় হলেন মার্নাস লাবুশেন। ওই বছরের আগস্টে লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে স্টিভেন স্মিথের পরিবর্তে ‘কনকাশন সাব’ হিসেবে খেলতে নেমেছিলেন এই অজি ব্যাটার।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন