বিজ্ঞাপন

মেঘনা নদীতে ২ ট্রলারডুবি, ১৩ জেলে জীবিত উদ্ধার

May 25, 2021 | 9:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড়ের কবলে পড়ে ভোলার মেঘনা নদীতে ১৩ জেলেসহ মাছ ধরার দুটি ট্রলার ডুবে যায়। পরে, ফায়ার সার্ভিস এবং স্থানীয়দের সহযোগিতায় তাদের সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ মে) বিকেলে মেঘনা নদীর ভোলা-দৌলতখান সীমান্তবর্তী এলাকায় রবং ভোলা সদর উপজেলার মেঘনার তুলাতুলীর পয়েন্টে পৃথক দুটি ট্রলার ডুবির ঘটনা ঘটে।

এদিকে, দৌলতখান সীমান্তবর্তী এলাকার ডুবে যাওয়া ট্রলারসহ ৯ জেলেকে জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিস সদস্যরা।

অপরদিকে, মেঘনার তুলাতুলী পয়েন্টে মাছ ধরার সময় চার জেলেসহ সফি মাঝির ট্রলারটি ডুবে গেলে তুলাতুলী মাছঘাট থেকে ৩টি ট্রলার গিয়ে উদ্ধার করে ঘাটে নিয়ে আসে স্থানীয়রা। তবে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

উদ্ধার হওয়া জেলে ও স্থানীয়রা জানায়, নয় জন জেলে নিয়ে মায়ের দোয়া-৩ নামের একটি ট্রলার ভোলার মেঘনা নদীতে মাছ শিকারে যায়। বিকেল সাড়ে তিনটার দিকে ভোলা সদর ও দৌলতখান উপজেলার সীমান্তবর্তী এলাকার মেঘনা নদীর তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়। পরে ট্রলারে থাকা এক জেলে ৯৯৯-এ কল দিলে সেখান থেকে ভোলা ফয়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয় জেলেদের সহযোগিতায় ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করে সদর উপজেলার তুলাতুলি ঘাটে নিয়ে আসে।

এ ব্যাপারে ভোলা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. ফারুক হোসেন জানান, ৯৯৯ থেকে তাদের কাছ খবর আসে মেঘনা নদীতে একটি ট্রলার ডুবে গেছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে ডুবে যাওয়া ট্রলারসহ নয় জেলেকে জীবিত উদ্ধার করা হয়।

নদীতে প্রচন্ড ঝড় ও তীব্র স্রোতের কবলে পড়ে ট্রলারাটি ডুবে যায় বলেও জানান ওই ফায়ার সার্ভিস কর্মকর্তা।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন