বিজ্ঞাপন

মুশফিকের আক্ষেপ

May 25, 2021 | 11:37 pm

স্পেশাল করেসেপন্ডেন্ট

দুই ওয়ানডেতেই তার ব্যাট টিম বাংলাদেশকে জয়ের পথ দেখিয়েছে। এবং শেষমেষ অভিষ্ট সেই লক্ষ্য ছুঁয়ে সোনালি সাফল্য ঘরেও তুলেছে লাল সবুজের যোদ্ধারা। যে সে সাফল্য নয়, প্রথমবারের মতো লংকনদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়। কিন্তু তবুও যেন আক্ষেপ থেকেই গেল মুশফিকুর রহিমের। দ্বিতীয় ম্যাচে যদি ইনিংসের শেষ বলটিও খেলে আসতে পারতেন!

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে চলতি সিরিজে যেন রানের ফল্গুধারা বইছে মুশির ব্যাটে। প্রথম ম্যাচে মুশফিক খেলেছেন দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রানের ঝলমলে এক ইনিংস। দ্বিতীয় ম্যাচে যেন আরও ক্ষুরধার তার ব্যাট! লংকান বোলারদের লাইন, লেংথ গুড়িয়ে তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৮ম ওয়ানডে শতক। ফেরার আগে নামের পাশে যোগ করেছেন ১২৫ রান। কিন্তু তারপরেও একটি আক্ষেপ তার থেকেই গেল, যদি ইনিংসের শেষ বল অবধি খেলে আসতে পারতেন!

‘সামনে থেকে নেতৃত্ব দেওয়াটা অসাধারণ ছিল। কিন্তু আমার দুঃখ একটাই শেষ ১১টি বল আসতে পারলাম না।’

মঙ্গলবার (২৫ মে) দ্বিতীয় ওয়ানডে শেষে তিনি একথা জানান।

বিজ্ঞাপন

মুশি ছাড়া আর মাত্র ১ ব্যাটার এই দুই ম্যাচে ব্যাট হাতে আলো ছড়াতে পেরেছেন। তিনি আর কেউ নন, মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ম্যাচে এই মিডল অর্ডার নামের পাশে যোগ করেছিলেন ৫৪ রান। দ্বিতীয় ম্যাচেও খেলেছেন ৪১ রানের দায়িত্বশীল ইনিংস। কাজেই তার প্রশংসা না করে পারলেন না মুশি, ‘সন্দেহাতীত ভাবেই মাহমুদ উল্লাহ ভাল ব্যাটিং উপহার দিয়েছে।’

অবশ্য শুধু মাহমুদউল্লাই নয়, সিরিজ জয়ের ম্যাচে বোলারদেরও প্রশংসা বাণীতে ভাষালেন লাল সবুজের সবচেয়ে ধারাবাহিক এই ব্যাটার। বলেছেন, ‘সত্যিকার অর্থেই আমাদের আজকের বোলিং ছিল অসাধারণ।’

সিরিজের দ্বিতীয় ম্যাচে তিন টাইগারই বোলিংয়ে অবদান রেখেছেন। মেহেদি মিরাজ ও মোস্তাফিজুর ৩টি করে ও সাকিব আল নিয়েছেন ২ উইকেট। আর তাতেই এক ম্যাচ হাতে রেখে লংকানদের বিপক্ষে প্রথমবারের মত সিরিজ জয়ের তিলক কপালে এঁকেছে টিম টাইগার্স।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন