বিজ্ঞাপন

ইয়াসের আতঙ্কে কলকাতার ৯টি উড়লসড়ক বন্ধ

May 26, 2021 | 10:21 am

আন্তর্জাতিক ডেস্ক

আর কয়েক ঘণ্টার মধ্যেই ভারতের উড়িষ্যা রাজ্যের উপকূলে আঘাত হানবে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ইয়াস। যার সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ১৩০ থেকে ১৫৫ কিলোমিটার হতে পারে। তাই ক্ষয়ক্ষতি এড়াতে ইতোমধ্যেই একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে দেশটির পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার ৯টি উড়াল সড়ক বন্ধ করে দিয়েছে রাজ্যটির সরকার।

বিজ্ঞাপন

ভারতের সংবাদমাধ্যমগুলো জানায়, বুধবার (২৬ মে) সকাল ৭টা থেকে কলকাতার ৯টি উড়ল সড়ক বন্ধ করে দেওয়া হয়। তবে তা কতক্ষণ বন্ধ থাকবে সে বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে কিছু বলা হয়নি।

এই ৯টি উড়াল সড়ক হলো— গার্ডেনরিচ উড়ালপুল, পার্ক স্ট্রিট উড়ালপুল, তারাতলা উড়ালপুল, গড়িয়াহাট উড়ালপুল, এজেসি বোস রোড উড়ালপুল, মা উড়ালপুল, চিংড়িঘাটা উড়ালপুল, উল্টোডাঙ্গা উড়ালপুল এবং লকগেট উড়ালপুল।

বিজ্ঞাপন

এর আগে, গত বছর আম্পানের সময়ও সকাল থেকে শহরের একাধিক উড়াল সড়ক বন্ধ করে দেওয়া হয়েছিল। যদিও আম্পানের মতো ইয়াস কলকাতায় আঘাত হানবে হবে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবুও সতর্কতামূলক ব্যবস্থা হিসাবেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এদিকে আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো জানায়, ঘূর্ণিঝড় ইয়াস বর্তমানে উড়িষ্যার ধামড়া থেকে ৪০ কিলোমিটার ও বালেশ্বর থেকে ৯০ কিলোমিটার দূরে রয়েছে। আজ (বুধবার) সকাল ১০টা দিকে তা ধামড়া ও বালেশ্বরের মাঝামাঝি কোনো স্থানে আগাত হানতে পারে। এছাড়াও পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকা দিঘা থেকে ৮০ কিলোমিটার দূরে রয়েছে ইয়াস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন