বিজ্ঞাপন

নিষিদ্ধের দুবছর ‘শনিবার বিকেল’-এর

May 26, 2021 | 6:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার ছায়া অবলম্বনে নন্দিত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করেছেন ‘শনিবার বিকেল’। ছবিটি দুই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে রয়েছে। এ নিয়ে আক্ষেপের সুর শোনা গেল নির্মাতার কণ্ঠে।

বিজ্ঞাপন

ফারুকী লিখেন, শনিবার বিকেল’ ছবিটা ব্যান হয়ে থাকার দুই বছর হয়ে গেলো! যারা এই ব্যানের পেছনে আছেন আল্লাহ তাদের সবার আত্মায় প্রশান্তি দিক!

এবং আল্লাহ আমাদের এই সব মুখ বুঁজে সহ্য করার তওফিক দান করুক যাতে আমাদের কোনো কথা বা কাজে তাঁদের গোস্বা না হয়! আমিন!”

২০১৯ সালের জানুয়ারিতে ‘শনিবার বিকেল’-এর ছাড়পত্র না পাওয়া প্রসঙ্গে সেন্সর বোর্ডের অন্যতম সদস্য ইফতেখার নওশাদ বলেছিলেন, সিনেমাটি গুলশানের হলি আর্টিজানের হামলাকে উপজীব্য করা হয়েছে। ছবিটি যদি দেশের বাইরে প্রচারিত হয় তাহলে তা ভাবমূর্তির জন্য ক্ষতিকর হবে।

বিজ্ঞাপন

আরও জানান, এ ছবি বাণিজ্যিকভাবেও বাংলাদেশকে ক্ষতিগ্রস্ত করে থাকতে পারে। এর ফলে বিদেশিদের মনে বিরূপ প্রতিক্রিয়া তৈরি হতে পারে যা আমাদের দেশে বিনিয়োগে বাধার সৃষ্টি করবে।

ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া, ছবিয়াল ও ট্যানডেম প্রোডাকশন। ছবিটিতে অভিনয় করেছেন বিভিন্ন দেশের অভিনয়শিল্পীরা। তাদের মধ্যে আছেন প্যালেস্টাইনের ইয়াদ হুরানি, পশ্চিমবঙ্গের অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়। এছাড়া বাংলাদেশ থেকে অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশিদ, ইরেশ যাকেরসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন