Sarabangla 4th-anniversary Sarabangla 4th-anniversary
বিজ্ঞাপন

ইয়াস: ভোলায় ৩৫ গ্রাম প্লাবিত, গাছচাপায় একজনের মৃত্যু

May 26, 2021 | 8:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ভোলা: ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে গাছের ডাল ভেঙে চাপা পড়ে আবু তাহের (৪৫) নামে একজন রিক্শাচালকের মৃত্যু হয়েছে। তিনি ভোলার লালমোহন উপজেলার কালমা ইউনিয়নের চর ছকিনা গ্রামের মো. গফুর আলীর ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, মঙ্গলবার (২৫ মে) রাত সাড়ে ১০টার দিকে আবু তাহের ঘর থেকে প্রকৃতির ডাকে সাড়া দিতে বের হন। ওই সময় তার ঘরের পাশের গাছ থেকে একটি ডাল ভেঙে তার গায়ে পড়ে গুরুতর আহত হন তিনি।

পরে তাকে উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে প্রেরণ করেন। পরে রাত সাড়ে ১২ টার দিকে ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধিক অবস্থায় তার মৃত্যু হয়।

বিজ্ঞাপন

অপরদিকে, বুধবার (২৬ মে) দুপুরে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ভোলার মেঘনা ও তেঁতুয়ালি নদীর পানি স্বাভাবিকের চেয়ে দুই-তিন ফুট বৃদ্ধি পেয়ে জেলার সাত উপজেলার নিন্মাঞ্চল এবং বেড়িবাঁধের বাইরের ৩৫ গ্রাম প্লাবিত হয়েছে। এতে পানিবন্দি হয়ে পড়েছেন প্রায় ২০ হাজার মানুষ। জোয়ারের পানিতে ভেসে গেছে কৃষকের ফসলী জমি, হাঁস, মুরগি, মহিষসহ পুকুর এবং ঘেরের মাছ।

অন্যদিকে, ভোলার বিচ্ছিন্ন চরাঞ্চলে অতি ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা মানুষদের নিরাপদ আশ্রয়ে স্থানান্তরে কাজ করেছে উপজেলা প্রশাসন, কোস্টগার্ড এবং সিপিপি সদস্যরা।

বিজ্ঞাপন

এ ব্যাপারে ভোলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) উপ-পরিচালক মোঃ আব্দুল রশিদ জানান, অতি জোয়ারের কারণে ভোলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। চরাঞ্চলে ঝুঁকিতে থাকা মানুষদের তারা নিরাপদ আশ্রয়ে সরিয়ে নিয়েছেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন