বিজ্ঞাপন

তৃতীয় ওয়ানডেতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে শ্রীলংকা

May 28, 2021 | 12:45 pm

স্পোর্টস ডেস্ক

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো শ্রীলংকাকে ওয়ানডে সিরিজে পরাজিত করেছে বাংলাদেশ। মিরপুরে তিন ম্যাচের প্রথম দুই ওয়ানডেতে লংকানদের হারিয়ে সিরিজ নিশ্চিত হয়েছে আগেই। একই ভেন্যুতে শেষ ওয়ানডেতে হোয়াইটওয়াশের লক্ষ্যে খেলতে নামছে টাইগাররা। তৃতীয় ওয়ানডেতে লংকান অধিনায়ক কুশাল পেরেরা টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন।

বিজ্ঞাপন

প্রথম ওয়ানডেতে লংকানদের বিপক্ষে ৩৩ রানে জয় পায় বাংলাদেশ আর দ্বিতীয় ম্যাচে সফরকারীদের ১৪১ রানের ব্যবধানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০'তে এগিয় থেকে সিরিজ নিশ্চিত করে স্বাগতিক বাংলাদেশ দল। এবার টাইগারদের লক্ষ্য শেষ ওয়ানডেতে লংকানদের হারিয়ে হোয়াইটওয়াশের সঙ্গে সঙ্গে আরও ১০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপ সুপার লিগের শীর্ষস্থান আরও দৃঢ় করা।

পরিসংখ্যান বলছে, ২০০২ সাল থেকে এই সিরিজের আগ পর্যন্ত দেশে বিদেশে দুই দল মোট ৮টি সিরিজ খেলেছে। যেখানে ৬ সিরিজেই জয়ের উল্লাসে ভেসে মাঠ ছেড়েছে লংকানরা। বাকি দুটি সিরিজ হয়েছে ড্র। অবশেষে ৯ নম্বর সিরিজে এসে সাফল্যের দেখা পেল টিম টাইগার।

বিজ্ঞাপন

সিরিজ জয়ের পর টাইগারদের সামনে সুযোগ লংকানদের হোয়াইটওয়াশের। শুক্রবার (২৮ মে) মিরপুর শের-ই-বাংলায় তৃতীয় ওয়ানডে জিতলেই ইতিহাস রচনা হবে বাংলাদেশের। আর এই লক্ষ্যেই প্রথমে ফিল্ডিং করতে নামছে টিম টাইগার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

শ্রীলংকা একাদশ: কুশাল পেরেরা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, ধানুশকা গুনাথিলাকা, নিরোশান ডিকওয়েল্লা (উইকেটরক্ষক), ওয়ান্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো এবং দুশ্মান্থা চামিরা।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন