বিজ্ঞাপন

উড়ন্ত শুরুর পর লংকান শিবিরে তাসকিনের জোড়া আঘাত

May 28, 2021 | 2:05 pm

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হারিয়েছে লংকানরা। তাই তো তৃতীয় ম্যাচটি লজ্জার হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই সফরকারীদের। এই লক্ষ্যে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা উড়ন্ত করে দুই লংকানর ওপেনার। তবে অবশেষে আগ্রাসী লংকানদের শিবিরে এক ওভারেই তাসকিনের জোড়া আঘাত। ওপেনার গুনাথিলাকার সঙ্গে তিনে ব্যাট করতে আসা নিসাঙ্কাকেও তুলে নেন এই টাইগার পেসার।

বিজ্ঞাপন

ইনিংসের শুরুটা চার মেরে করেন দানুশকা গুনাথিলাকা। শরিফুল ইসলামের করা প্রথম ওভারেই দুটি বাউন্ডারি মারেন গুনাথিলাকা। এরপর উইকেটের অপরপ্রান্তে বল হাতে আসেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। তার প্রথম ওভারটি  নিয়ন্ত্রিত হলেও দ্বিতীয় ওভার থেকে আসে ৮ রান। এরপর ইনিংসের পঞ্চম ওভারেই আরেক স্পিনারকে আক্রমণে আনেন অধিনায়ক তামিম ইকবাল।

দুই ওপেনারে ভর করে পাওয়ার প্লেতে দুর্দান্ত শুরু পায় শ্রীলংকা। আর চলতি সিরিজে এই প্রথম পাওয়ার প্লেতে লংকানদের কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ। পাওয়ার প্লের ১০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৭৭ রান তোলে শ্রীলংকা।

বিজ্ঞাপন

এরপর লংকানদের দলীয় ৮২ রানের মাথায় দানুশকা গুনাথিলাকাকে নিজের প্রথম শিকারে পরিণত করেন তাসকিন আহমেদ। এরপর তিন নম্বরে ব্যাট করতে আসা পাথুম নিসাঙ্কাকে কোনো রান করার আগেই নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন তাসকিন।

১২তম ওভারে বল হাতে নিজের দ্বিতীয় ওভার করতে আসেন তাসকিন। প্রথম বলে এক রান নিয়ে গুনাথিলাকাকে স্ট্রাইক দেন পেরেরা। এরপরই লাইন হারিয়ে ফেলেন তাসকিন। টানা দুই বল ওয়াইড দিয়ে ফেলেন এই পেসার। তবে এরপরের বলে তাসকিনের গুনাথিলাকাকে বোল্ড করে ৮২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন এই পেসার। আউট হওয়ার আগে ৩৩ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৩৯ রান করেন গুনাথিলাকা।

বিজ্ঞাপন

দুর্দান্ত উদ্বোধনী জুটি ভাঙলে তিন নম্বরে ব্যাট করতে আসেন পাথুম নিসাঙ্কা। তাসকিনের করা ১২তম ওভারে ৩য়, ৪র্থ এবং ৫ম বল ডট দেন নিসাঙ্কা। এরপর গুড লেংথে তাসকিনের করা বল কভার দিয়ে ঠেলে দিতে চেয়েছিলেন নিসাঙ্কা। তবে বলে সামান্য ছোঁয়া লেগে চলে যায় মুশফিকুর রহিমের গ্লাভসে। আর তাতেই দলীয় ৮২ আর ব্যক্তিগত শূন্যতে ফিরতে হয় নিসাঙ্কাকে।

এই রিপোর্ট লেখা অবধি লংকানদের সংগ্রহ, ১৬ ওভারে ২ উইকেটে ১০১ রান। উইকেটে আছেন কুশাল পেরেরা (৫৫) এবং কুশাল মেন্ডিস (৪)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন