বিজ্ঞাপন

তাসকিনের উইকেটের ফিফটি

May 28, 2021 | 5:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলংকার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচে ক্যারিয়ারে উইকেটের ফিফটি পূর্ণ করেছেন তাসকিন আহমেদ। ক্যারিয়ারে ৩৯তম ইনিংসে এসে তিনি এই মাইলফলক স্পর্শ করেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২৮ মে) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নামের পাশে ৪৮ উইকেট নিয়ে লংকানদের বিপক্ষে নেমেছিলেন এই গতি তারকা। ইনিংসের ১২তম ওভারে ব্যক্তিগত ৩৯ রানে ধানুস্কা গুনাথিলকাকে বোল্ড করে পা রাখেন ঊনপঞ্চাশে। একই ওভারে পাথুম নিসাঙ্কাকে শূন্য হাতে মাহমুদউল্লাহর মুঠোয় তুলে দিয়ে পঞ্চাশের মাইলফলক স্পর্শ করেন। তাসকিন তাণ্ডবের শেষ এখানেই নয়। কুশল মেন্ডিসকে ২২ ও ওয়ানিন্দু হাসরাঙ্গাকে ১৮ রানে ক্রিজ ছাড়া করে ম্যাচে সেরা শিকারির খেতাব জেতেন। ৯ ওভারে ৪৬ রানের বিনিময়ে ৪ উইকেট থলিতে পোরেন তাসকিন।

উইকেটের ফিফটি পূর্ণ করতে তাসকিন আহমেদ ৩৯ ম্যাচে ইনিংস খেলেছেন ৩৮টি, যা বাংলাদেশের কোন বোলার তৃতীয় দ্রুততম।

ওয়ানডে সংস্করণে বাংলাদেশের হয়ে তার চেয়ে কম ইনিংসে ৫০ উইকেট পেয়েছেন কেবল মুস্তাফিজুর রহমান ও আব্দুর রাজ্জাক। সবচেয়ে দ্রুততম ৫০ উইকেটের রেকর্ড মোস্তাফিজুর রহমানের দখলে। ২০১৮ সালের ২৭ জানুয়ারি ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে ২৯ রানে ২ উইকেট নিয়ে ৫১ উইকেটে পৌঁছেন মোস্তাফিজুর রহমান। সেটি ছিল তার ক্যারিয়ারের ২৭তম ম্যাচে ২৬তম ইনিংস।

বিজ্ঞাপন

আর দ্বিতীয় দ্রুততম ৫০ উইকেট শিকারি আব্দুর রাজ্জাক এই মাইলফলক ছুঁয়েছিলেন ৩২ ম্যাচের ৩২তম ইনিংসে। সেটা ২০০৬ সালের কথা। ঢাকায় স্কটল্যান্ডের বিপক্ষে ২৩ রানে ৪ উইকেট নিয়ে ৫২ উইকেটে পৌঁছেন বাঁহাতি এই স্পিনার।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন