বিজ্ঞাপন

কঠোর লকডাউনের চতুর্থ দিনে চাঁপাইনবাবগঞ্জ

May 28, 2021 | 6:35 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে জেলায় সাত দিনের কঠোর লকডাউন চলছে। সোমবার রাত ১২টা থেকে শুরু হওয়া লকডাউনের চতুর্থ দিন শুক্রবার (২৮ মে)।

বিজ্ঞাপন

সরেজমিনে ঘুরে দেখা গেছে, জেলা শহরে কঠোরভাবে লকডাউন কার্যকর করা হয়েছে। এছাড়াও, উপজেলা পর্যায়ে লকডাউন কার্যকর করতে বৃহস্পতিবার থেকে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সদস্যরা।

এদিকে, জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস-ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট খোলেনি। দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থল বন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতে চলছে।

এর মধ্যেই, শুক্রবার সদর এবং নাচোল উপজেলায় দুই নারীর করোনায় মৃত্যুর কথা জানিয়েছে সিভিল সার্জনের কার্যালয়। তারা হলেনঃ সদর উপজেলার রামচন্দ্রপুর হাটের রোজিনা বেগম (৭০) এবং নাচোলের মমতাজ বেগম।

বিজ্ঞাপন

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানিয়েছেন, সর্বশেষ ২৪ ঘন্টায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় ১৩১ নমুনা পরীক্ষা করে ৩৮ জনের মধ্যে করোনা সংক্রমণ পাওয়া গেছে। যা মোট নমুনা পরীক্ষার প্রায় ৩৪ শতাংশ। বর্তমানে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৪৫১ জন। জেলায় এ পর্যন্ত মোট এক হাজার ৫৬৭ জনের দেহে ভাইরাস শনাক্ত হয়েছে। তার মধ্যে এক হাজার ১১৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এবং ৩০ জনের মৃত্যু হয়েছে।

অন্যদিকে, ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর হয়ে দেশে প্রবেশ করেছেন ৮০ জন। এর মধ্যে, দুই জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ভারত থেকে আসা সকলকে জেলা শহরের একটি আবাসিক হোটেলে এবং সোনামসজিদ ডাকবাংলোতে আইসোলেশনে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন