বিজ্ঞাপন

সাইবার বুলিংকারী ক্ষমা চাইলো ভাবনার কাছে

May 30, 2021 | 6:29 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

প্রতিনিয়ত নানাভাবে সাইবার বুলিংয়ের শিকার হচ্ছেন এ দেশের তারকারা। তাদের ফ্যান পেইজগুলোতে অধিকাংশ পোস্টের নিজে বাজে মন্তব্যে ভরপুর। এতে তারা অনেক সময় মানসিকভাবে ভেঙ্গেও পড়েন। তবে কেউ খুব একটা আইনের আশ্রয় নেন না। ব্যতিক্রম আশনা হাবিব ভাবনা। তিনি নাসিব রাহাত নামক এক সাইবার বুলারকে আইনের আওয়াতায় নিয়ে আসলেন। যুবকটি ভিডিও বার্তায় ক্ষমা চেয়েছেন তার কৃতকর্মের জন্য।

বিজ্ঞাপন

ঘটনার সূত্রপাত এবারের মা দিবসে গত ৯ মে। ছোট বোন অদিতি হাবিব ও মায়ের সঙ্গে ওইদিন তিনি একটি ছবি পোস্ট করেন। এর সঙ্গে একটি ভিডিও দিয়েছিলেন। যাতে দেখা যায় তারা মাকে মা দিবসের শুভেচ্ছা জানানোর পাশাপাশি কেক কেটে খাওয়াচ্ছেন।

ভিডিওয়ের নিচে একের পর এক বাজে মন্তব্য আসতে থাকে। ঘটনায় অনেক দুঃখ পান ভাবনা। তিনি যোগাযোগ করেন পুলিশের সাইবার ক্রাইম বিভাগে। ফলশ্রুতিতে বাজে মন্তব্যকারীদের একজন নাসিব রাহাত ভিডিও বার্তায় ক্ষমা চান।

বিজ্ঞাপন

নাসিব রাহাত বলেন, ‘আমি মোঃ নাসিব রাহাত। পেশায় ছাত্র। মা দিবসে আশনা হাবিব ভাবনা তার মা-বোনকে নিয়ে একটি ভিডিও আপলোড করে ফেসবুকে। সেখানে আমি আশনা হাবিব ভাবনার পরিহিত ড্রেস নিয়ে অশালীন মন্তব্য করি। যা করা আমার মোটেও উচিত হয়নি। এটি একটি সাইবার ক্রাইম অপরাধ। এ জন্য আমি ক্ষমাপ্রার্থী। আপনারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার বুলিং থেকে বিরত থাকবেন।’

সারাবাংলা/এজেডএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন