বিজ্ঞাপন

এলপিজি ১২ কেজির সিলিন্ডারে কমলো ৬৪ টাকা

May 31, 2021 | 3:28 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ভোক্তাপর্যায়ে আরেক দফা দাম কমলো তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস- এলপিজির। সিদ্ধান্ত অনুযায়ী বেসরকারি পর্যায়ে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ভ্যাটসহ ৯০৬ টাকা থেকে কমিয়ে ৮৪২ টাকা করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩১ মে) বাংলাদেশ এনার্জী রেগুলেটরি কমিশন- বিইআরসি নতুন এই দাম নির্ধারণ করে দিয়েছে। যা মঙ্গলবার ১ জুন থেকে কার্যকর হবে। তবে উৎপাদন পর্যায়ে ব্যয় পরিবর্তন না হওয়ায় সরকারি পর্যায়ে এলপিজির দাম ৫৯১ টাকায় অপরিবর্তিত রয়েছে। বিইআরসির সংবাদ সম্মেলনে আরও বলা হয়, গাড়িতে ব্যবহৃত এলপিজির প্রতি লিটার ৪৪ টাকা ৭০ পয়সা থেকে কমিয়ে ৪১ টাকা ৭৪ পয়সা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বিইআরসির চেয়ারম্যান মো. আব্দুল জলিল বলেন, সৌদি সিপি, ডলারের বিপরীতে টাকার বিনিময় হার ও ব্যাংকিং হারে পরিবর্তন বিবেচনা করে দাম নির্ধারণ করা হয়েছে।

তিনি বলেন, নির্ধারিত দামের কমে বিক্রি করা যাবে কিন্তু এর বেশি দামে বিক্রি করা যাবে না। মাঠপর্যায়ে এই দাম বাস্তবায়নে জ্বালানি সচিব বরাবরে কমিশন থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১২ এপ্রিল দেশে প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করা হয়। এরপর নিয়ম অনুযায়ী গত ২৯ এপ্রিল দ্বিতীয় দফায় দাম নির্ধারণ করে দেয় বিইআরসি।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন