বিজ্ঞাপন

শেখ হাসিনার বদান্যতায় পুলিশের মর্যাদা বেড়েছে: আইজিপি

May 31, 2021 | 6:20 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নওগাঁ: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় বর্তমানে পুলিশ বাহিনীর আর্থিক এবং সামাজিক মর্যাদা বৃদ্ধি পেয়েছে। তাঁর চৌকস নির্দেশনায় করোনাসহ দেশের যেকোনো পরিস্থিতি সফলভাবে মোকাবিলা করতে সক্ষম হয়েছে বাংলাদেশ পুলিশ।

বিজ্ঞাপন

সোমবার (৩১মে) দুপুরে নওগাঁয় জেলা পুলিশ কো-অপারেটিভ সোসাইটি’র অত্যাধুনিক শপিং মলের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পুলিশ হেড কোয়ার্টার থেকে ভার্চুয়ালি এই আয়োজনে যুক্ত হন আইজিপি।

আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘এখন পুলিশ বাহিনীর সব সদস্য সম্মানজনক বেতনভাতা পেয়ে থাকেন। দুর্নীতিমুক্ত পুলিশ বাহিনী গড়ে তুলতে বর্তমান সরকার পুলিশের কল্যাণে বহুবিধ উদ্যোগ গ্রহণ করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে গর্বিত পুলিশ বাহিনী আমাদের স্বাধীনতা যুদ্ধে যেমন গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছে তেমনই এখন তাঁরই স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার ক্ষেত্রে ভূমিকা রাখতে হবে।’

নওগাঁ শহরের বঙ্গাবাড়িয়া মহল্লায় আয়োজিত অনুষ্ঠানস্থলে সভাপতিত্ব করেন- নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন- বাংলাদেশ পুলিশের সাবেক আইজিপি মো. তৈয়ব উদ্দিন আহমেদ, বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন এবং নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ।

বিজ্ঞাপন

এছাড়াও অনুষ্ঠানে দেশের সকল পুলিশ সুপার, পুলিশ বাহিনীর সব ইউনিট প্রধানেরা ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

পুলিশের সাবেক আইজিপি বাঙ্গাবাড়িয়া এলাকায় তাঁর নিজস্ব ৪৬ শতাংশ সম্পত্তি জেলা পুলিশকে দান করেন। সেই সম্পত্তির ওপর জেলা পুলিশের কো-অপারেটিভ সোসাইটির উদ্যোগে এই শপিংমল নির্মাণ করা হচ্ছে। পরিকল্পনার অংশ হিসেবে শপিংমলের পার্শ্বে অন্য অংশে একটি আধুনিক মানের ভবন নির্মাণ করা হবে। যেখানে থাকবে ভিকটিম সাপোর্ট সেন্টার, পুলিশ
মেস এবং বাণিজ্যিক ফরমেশনসহ বিভিন্ন কার্যক্রম।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন