বিজ্ঞাপন

করোনা ‘পজিটিভ’ বানিয়ে দেয় ‘নেগেটিভ’, গ্রেফতার ২

May 31, 2021 | 7:40 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বংশাল এলাকা থেকে করোনা টেস্ট রিপোর্ট জালিয়াতি চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের লালবাগ বিভাগ। এ সময় তাদের হেফাজতে থাকা একটি মনিটর, একটি প্রিন্টার, একটি সিপিইউ, একটি কিবোর্ড ও দুটি নকল টেস্ট রিপোর্ট উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

রোববার (৩০ মে) বেলা পৌনে চারটার দিকে বংশাল থানার নাজিম উদ্দিন রোডের আল মেডিকেল ফার্মায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কোতোয়ালি জোনাল টিম। গ্রেফতারকৃতরা হলেন- মো. মনির হোসেন (৩৭) ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেল (২৪)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে গোয়েন্দা লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ বলেন, ‘ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যেকোনো অপারেশনের জন্যে করোনার নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। গ্রেফতারকৃতরা ঢামেকে চিকিৎসারত রোগীদের অপারেশনের জন্য করোনার পজিটিভ রিপোর্ট পরিবর্তন করে নেগেটিভ করে দেয়।’

তিনি জানান, ক্যানসার আক্রান্ত এক রোগীর অপারেশনের জন্য দুই হাজার টাকার বিনিমেয়ে গ্রেফতাকৃতরা একটি করোনা নেগেটিভ রিপোর্ট তৈরি করে দেয়। পরবর্তী সময়ে ঢামেকের নাক, কান, গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ রিপোর্টটি ভুয়া বলে শনাক্ত করে। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় বংশাল থানায় একটি মামলা করা হয়েছে বলে জানান সাইফুর রহমান আজাদ।

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন