বিজ্ঞাপন

আবারও রিয়ালে ফিরছেন কার্লো আনচেলোত্তি

June 1, 2021 | 8:13 pm

স্পোর্টস ডেস্ক

কদিন আগেই রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন জিনেদিন জিদান। এবার তাঁর ফেলে যাওয়া শূন্য স্থানে ছয় বছর পর আবারও রিয়ালের ডাগ আউটে ফিরছেন কার্লো আনচেলোত্তি।

বিজ্ঞাপন

২০১৩ সালে রিয়াল মাদ্রিদের ডাগ আউটের দায়িত্ব নেওয়ার পর ২০১৪ সালে দীর্ঘ ১২ বছর পর রিয়ালকে চ্যাম্পিয়নস লিগ এনে দিয়েছিলেন এই ইতালিয়ান কোচ। তবে রিয়ালকে লা ডেসিমা এনে দেওয়ার পরের মৌসুম শিরোপাহীন কাটানোয় বরখাস্ত হন কার্লো।

বর্তমানে আনচেলোত্তি এভারটনের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তবে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো নিশ্চিত করেছে ছয় বছর পর আবারও লস ব্ল্যাঙ্কোসদের ডাগ আউটে ফিরছেন এই ইতালিয়ান কিংবদন্তি কোচ।

বিজ্ঞাপন

জিনেদিন জিদান কোচ পদ থেকে সরে দাঁড়ানোর পর ম্যাক্স অ্যালেগ্রি, অ্যান্তোনিও কন্তে, মাউরিসিও পচেত্তিনো এবং রাউল গঞ্জালেজ ছিলেন রিয়ালের কোচ হওয়ার দৌড়ে। তবে অ্যালেগ্রি জুভেন্টাসের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন, আর পচেত্তিনো মাত্র ছয় মাস আগেই যোগ দিয়েছেন পিএসজিতে। কন্তের সঙ্গে আলোচনা তেমন ফলপ্রসূ হয়নি আর রাউল গঞ্জালেজ এখনও রিয়ালের ডাগ আউটের দায়িত্ব নেওয়ার মতো অভিজ্ঞ নন।

আনচেলোত্তি রিয়াল ছাড়ার পর বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেন, এরপর নাপোলি হয়ে এভারটনের ডাগ আউটে দেখা যায় এই কোচকে।

বিজ্ঞাপন

রিয়ালের হয়ে ২০১৩ থেকে ২০১৫ এই দুই মৌসুমে চারটি শিরোপা জিতেছেন কার্লো। ২০১৩/১৪ মৌসুমে উয়েফা চ্যাম্পিয়নস লিগ এবং কোপা দেল রে জিতেছিলেন। আর ২০১৪ সালেই উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব ওয়ার্ল্ডকাপও জিতেছিলেন এই ইতালিয়ান।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন