বিজ্ঞাপন

গোলবার সামলেছেন, এবার গোটা বায়ার্ন সামলাবেন কান

June 2, 2021 | 12:20 pm

স্পোর্টস ডেস্ক

বায়ার্ন মিউনিখের প্রধান নির্বাহী কার্ল হেইঞ্জ রুমেনিগে নির্দিষ্ট সময়ের ছয় মাস আগেই অবসরে যাচ্ছেন। আর তাঁর জায়গায় প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন কিংবদন্তি গোলরক্ষক অলিভার কান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১ জুন) এক অফিসিয়াল বিবৃতিতে বায়ার্ন মিউনিখ জানায়, কার্ল হেইঞ্জ রুমেনিগের আগামী ৩১ ডিসেম্বর অবসরে যাওয়ার কথা থাকলেও তিনি আগামী জুনের ৩০ তারিখই সরে দাঁড়াচ্ছেন।

‘এটা কৌশলগতভাবে সবচেয়ে ভালো সময়। আমরা একটি অর্থনৈতিক বছরের শেষ করতে যাচ্ছি। এবং এই সময়েই নতুন একটু শুরু হবে। নতুন কোচ আসবে আর তাই আমার মনে হয় প্রধান নির্বাহী হিসেবে অলিভার কানের প্রথম থেকেই শুরু করা উচিৎ।’

আগামী মৌসুম থেকে বায়ার্নের ডাগ আউটে দেখা যাবে জুলিয়ান নাগেলসম্যানকে। ২০২০/২১ মৌসুম শেষে হানসি ফ্লিক বায়ার্নের দায়িত্ব ছাড়লে আরবি লাইপজিগ থেকে নাগেলসম্যানকে চুক্তিবদ্ধ করে বায়ার্ন।

বিজ্ঞাপন

তবে বায়ার্নের দায়িত্ব ছাড়লেও আগামী তিন বছর উয়েফার নির্বাহী কমিটির প্রেসিডেন্টের দায়িত্ব থাকবেন কার্ল হেইঞ্জ রুমেনিগে। গত এপ্রিলে জুভেন্টাস প্রেসিডেন্ট আন্দ্রেয়া অ্যাগ্নেলির জায়গায় বসেন তিনি।

কার্ল হেইঞ্জ রুমেনিগে ১৯৯১ সালে বায়ার্নের ভাইস-প্রেসিডেন্ট হয়েছিলেন, এর আগে বুন্দেস লিগায় বাভারিয়ানদের হয়ে ৩১০টি ম্যাচে ১৬২ গোল করেছিলেন। ভাইস-প্রেসিডেন্টের পর ২০০২ সাল থেকে বায়ার্নের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন তিনি। রুমেনিগের অধীনে বায়ার্ন প্রত্যেকটি বছরেই আর্থিক লাভ করেছে। তাঁর অধীনে দুটি চ্যাম্পিয়নস লিগসহ (২০১৩ এবং ২০২০) ১৪টি বুন্দেস লিগার শিরোপা জিতেছে বায়ার্ন।

এদিকে ৫১ বছর বয়সী অলিভার কান ২০১৯ সালে বায়ার্ন মিউনিখের বোর্ডের সঙ্গে যুক্ত হ। আর ২০২২ সালে তাঁর প্রধান নির্বাহী হওয়ার কথা ছিল, তবে কার্ল হেইঞ্জ রুমেনিগের সময় শেষের আগেই সরে দাঁড়ানোয় জুলাইয়ের ১ তারিখ থেকেই এই দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছেন কান।

বিজ্ঞাপন

‘গত ১৮ মাসে আমি অনেক কিছু শিখেছি, কিভাবে বায়ার্ন মিউনিখ পরিচালনা হয়। এবং আমি বিশ্বাস করি সামনের দিনগুলোতে আমিও সেভাবে কাজ করতে পারব।’-বলেন কান।

১৯৯৪ সালে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার পর ৮টি বুন্দেস লিগা, ছয়টি জার্মান কাপ এবং ২০০১ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জয় করেন কিংবদন্তি অলিভার কান। এছাড়াও জার্মান জাতীয় দলের হয়ে ১৯৯৬ সালের ইউরো এবং ২০০২ সালে বিশ্বকাপের রানার্স আপ হন ৮৬টি ম্যাচ খেলা অলিভার কান।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন