বিজ্ঞাপন

জামিন মেলেনি ছাত্র-যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীর

June 3, 2021 | 5:06 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরের নেতৃত্বাধীন ছাত্র ও যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীর জজ কোর্টেও জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত। পুলিশের কর্তব্যকাজে বাধা সৃষ্টি করার অভিযোগে রাজধানীর শাহবাগ থানায় এই মামলা দায়ের করা হয়েছিল।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের ভার্চুয়াল আদালত এ আদেশ দেন।

জামিন নামঞ্জুর হওয়া নেতাকর্মীরা হলেন- ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক রবিউল হাসান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক আল আমিন, ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহ্বায়ক সজল ও ঢাকা কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক নজরুল করিম সোহাগ, আসাদুজ্জামান, মোমিন আকন্দ, আরিফুল ইসলাম, শিপন ও রোকেয়া জাবেদ মায়া।

এদিন আদালতে তাদের পক্ষে ভার্চুয়ালি শুনানি করেন আইনজীবী খাদেমুল ইসলাম ও সিরাজুল ইসলাম। রাষ্ট্রপক্ষে পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার (এসি) ফরিদ আহমেদ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন নামঞ্জুর করেন।

বিজ্ঞাপন

গত ২৭ মার্চ প্রেসক্লাবের সামনে মোদী বিরোধী আন্দোলনে হামলার প্রতিবাদে ভাসানী অনুসারী পরিষদের সমাবেশে পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনায় শাহবাগ থানা এই মামলা হয়। যেই মামলায় পুলিশের ওপর হামলা, মারধর, হত্যাচেষ্টার পাশাপাশি বিস্ফোরক আইনের অভিযোগও আনা হয়।

মামলায় ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, ঢাবি শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসেন, কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক মশিউর রহমানসহ মোট ১১ জনকে আসামি করা হয়।

আসামিদের মধ্যে প্রথম চারজনকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয় এবং তারা মামলার এজাহারভুক্ত আসামি। বাকিদের গত ১ এপ্রিল গাজীপুরের বাসন থানাধীন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর সিএমএম আদালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর হলে মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন