বিজ্ঞাপন

মেসির গোল জেতাতে পারেনি আর্জেন্টিনাকে

June 4, 2021 | 9:56 am

স্পোর্টস ডেস্ক

লিওনেল মেসির পেনাল্টি গোলে এগিয়ে যাওয়া লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া আর্জেন্টিনা গোল আদায় করতে পারেনি। যাতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে আর্জেন্টিনা-চিলির লড়াইটি নিষ্পত্তি হয়েছে ১-১ গোলের ড্র’তে।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ জুন) সকালে সান্তিয়াগো দেল এস্ত্রোর ইউনিক স্টেডিয়ামে দুই গোলই হয়েছে প্রথমার্ধে। ম্যাচের প্রথম সুযোগটি পায় চিলি। ১৫ মিনিটে এদুয়ার্দো ভারগাসের দারুণ এক শট একটুর জন্য থাকেনি লক্ষ্যে। ২৮ মিনিটে পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। ডি-বক্সে আর্জেন্টিনার তরুণ তারকা লাউতারো মার্টিনেজকে ফেলে দেন চিলির ডিফেন্ডার গিলর্মো মারিপান। ভিএআরে পেনাল্টির সিদ্ধান্ত নেন রেফারি। স্পট কিক থেকে গোল করতে ভুল করেননি লিওনেল মেসি।

তবে লিডটা বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। ৩৬ মিনিটে আরানগেসের ফ্রি-কিকে দারুণ এক কাট ব্যাক করে অ্যালেক্সিস সানচেসের কাছে বল পাঠান গেরি মেদেলে। অরক্ষিত মেসির সাবেক ক্লাব সতীর্থ সহজেই বল জালে জড়িয়ে দিয়েছেন। প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক ঠেকিয়ে আর্জেন্টিনাকে গোলবঞ্চিত করেন চিলির গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

এই ব্রাভোতেই বারবার হতাশ হয়েছে আর্জেন্টিনা। শেষ দিকের লড়াইটা হয়ে গিয়েছিল মেসি বনাম ব্রাভোর। এই লড়াইয়ে জয়ী ব্রাভো। পরপর তিনটি শট নিয়েছিলেন মেসি। দীর্ঘদিন বার্সেলোনার সতীর্থ ব্রাভো ঠেকিয়ে দিয়েছেন তিনটিই।

বিজ্ঞাপন

৮০ মিনিটে মেসির ফ্রি-কিক পোস্টে লেগে ফিরেছে। দুই মিনিট পর বিপদজ্জনক ক্রসে একটুর জন্য পাঁ ছোঁয়াতে পারেননি মার্টিনেজ। ৮৭ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির দুর্দান্ত এক শট ঠেকিয়ে দেন ব্রাভো। পরের মিনিটে মেসিকে আবারও হতাশ করেছেন চিলিয়ান গোলরক্ষক। যাতে শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে দুই দলকে।

বাছাই পর্বে পাঁচ ম্যাচে আর্জেন্টিনার এটা দ্বিতীয় ড্র। বাকি তিন ম্যাচে জিতেছে মেসির দল। যাতে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরে সাবেক বিশ্বচ্যাম্পিয়না। ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে সবার ওপরে ব্রাজিল। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে চিলি পয়েন্ট টেবিলের ছয় নম্বরে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন