বিজ্ঞাপন

‘স্বাস্থ্য খাতে যত টাকা লাগবে, ততই পাওয়া যাবে’

June 4, 2021 | 4:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য খাতে বরাদ্দ প্রয়োজনের তুলনায় কম হয়েছে বলে সমালোচনা হলেও সে সমালোচনা সঠিক নয় বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলছেন, স্বাস্থ্য সরকারের অগ্রাধিকার খাত। এই খাতে যত টাকা প্রয়োজন হবে, ততই পাওয়া যাবে।

বিজ্ঞাপন

শুক্রবার (৪ জুন) বাজেটোত্তর সংবাদ সম্মেলনে যুক্ত হয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী এ কথা বলেন। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে গত বছরের মতো এ বছরও ভার্চুয়াল মাধ্যমে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে কৃষিমন্ত্রী বলেন, স্বাস্থ্য খাতে বরাদ্দের পরিমাণ নিয়ে কোনো চিন্তা নেই। কেননা, স্বাস্থ্য খাতে যত টাকা প্রয়োজন হবে, তত টাকাই পাওয়া যাবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, স্বাস্থ্য খাতে বরাদ্দ কম বলে সমালোচনা করা হচ্ছে। কিন্তু এই সমালোচনা ঠিক না। বাজেটে বরাদ্দ নিয়ে চিন্তা করার কিছু নেই। যত টাকা লাগবে, ততই পাওয়া যাবে। কেননা এটি সরকারের সবচেয়ে অগ্রাধিকার পাওয়া একটি খাত।

এর আগে, বৃহস্পতিবার (৩ জুন) জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট উত্থাপনের সময় স্বাস্থ্য খাতে বর্তমানে অন্যতম আলোচিত করোনা ভ্যাকসিনের ক্ষেত্রে একই কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বিজ্ঞাপন

বাজেট বক্তৃতাতে তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন— সরকার দেশের সব নাগরিককে বিনামূল্যে ভ্যাকসিন প্রদান নিশ্চিত করবে। এর জন্য প্রয়োজনীয় সংখ্যক ডোজ ভ্যাকসিন সংগ্রহের জন্য যত টাকাই লাগুক না কেন, সরকার তা প্রদান করবে। সে লক্ষ্যে এ বাজেটে পর্যাপ্ত বরাদ্দ রাখা হয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন