বিজ্ঞাপন

পিডিবির প্রাক্তন প্রধান প্রকৌশলী কারাগারে

March 27, 2018 | 10:26 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রাক্তন প্রধান প্রকৌশলী মু. শহীদুল আলমকে অবৈধ সম্পদ ও অর্থপাচারের পৃথক দুই মামলায় জামিন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার দুই মামলায় আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চান শহীদুল ইসলাম। ঢাকা মহানগর হাকিম কাজী কামরুল ইসলাম তার জামিন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

গত ১৪ মার্চ জামিনের শর্তভঙ্গ করায় দুই মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বিজ্ঞাপন

গত বছরের নভেম্বর মাসে উচ্চ আদালত ওই দুই মামলায় শহীদুল আলমকে ৬ সপ্তাহের জামিন দেন । এরপর ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে আদালত গত ১ মার্চ পর্যন্ত আসামির অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

কিন্তু ওই ধার্য তারিখে অসুস্থতার কারণে আদালতে অনুপস্থিত থাকলে আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগ বলা হয়, শহীদুল আলমের বিরুদ্ধে গত বছরের ২৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় দুদকের উপপরিচালক এস এম আখতার হামিদ ভূঞা বাদী হয়ে মামলা দুটি মামলা দায়ের করেন। অবৈধ সম্পদ অর্জনের মামলায় শহীদুলে আলমের বিরুদ্ধে ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকার সম্পদের তথ্য গোপন এবং ২৪ লাখ ৪২ হাজার ৪৯৫ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন ও দখলে রাখার অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

অপরদিকে মানি লন্ডারিং আইনের (অর্থপাচার), শহীদুল আলম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী থেকে প্রধান প্রকৌশলী পদ পর্যন্ত বিভিন্ন পদে কর্মরত থেকে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে আহরিত অবৈধ টাকার উৎস গোপনের লক্ষে স্টান্ডার্ড চার্টার্ড ব্যাংকের নিজ নামে সঞ্চয়ী হিসাব পরিচালনা করেন।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন