বিজ্ঞাপন

ইপিএলের মৌসুম সেরা একাদশে সিটির ছয়জন

June 5, 2021 | 9:32 am

স্পোর্টস ডেস্ক

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুমের শিরোপা ঘরে তুলেছে ম্যানচেস্টার সিটি। গোটা মৌসুম জুড়ে দুর্দান্ত ছিল সিটি। যার কারণে প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের সেরা একাদশেও সিটির খেলোয়াড়দেরই আধিপত্য। সেরা ১১ জনের ভেতর ছয়জনই ম্যানসিটির খেলোয়াড়। আর বাকি পাঁচজনের মধ্যে দুইজন ম্যানচেস্টার ইউনাইটেডের, দুইজন টটেনহাম হটস্পার্সের এবং বাকি একজন লিভারপুলের।

বিজ্ঞাপন

এফএ কাপের ফাইনাল খেলা চেলসি থেকে মৌসুম সেরা একাদশে সুযোগ হয়নি কোনো চেলসি খেলোয়াড়ের। জায়গা হয়নি ম্যানচেস্টার সিটির হয়ে দুর্দান্ত পারফর্ম করা ফিল ফোডেনেরও। গত মৌসুমের দলের থেকে এবারের মৌসুমে একমাত্র খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন কেভিন ডি ব্রুইন।

সদ্য সমাপ্ত হওয়া মৌসুমের সেরা দল:

গোলরক্ষক: এডারসন (ম্যানচেস্টার সিটি)

বিজ্ঞাপন

রক্ষণভাগ: জাও ক্যান্সেলো (ম্যানচেস্টার সিটি), জন স্টোন্স (ম্যানচেস্টার সিটি), রুবেন ডিয়াজ (ম্যানচেস্টার সিটি) এবং লুক শ (ম্যানচেস্টার ইউনাইটেড)।

মধ্যমাঠ: কেভিন ডি ব্রুইন (ম্যানচেস্টার সিটি), ইয়াকি গুন্দোয়ান (ম্যানচেস্টার সিটি) এবং ব্রুনো ফার্নান্দেজ (ম্যানচেস্টার ইউনাইটেড)।

আক্রমণভাগ: হ্যারি কেইন (টটেনহাম হটস্পার্স), মোহাম্মদ সালাহ (লিভারপুল) এবং হিউং মিন সন (টটেনহাম হটস্পার্স)।

বিজ্ঞাপন

২০২০/২১ মৌসুমে সিটির গোলপোস্ট সুরক্ষিত রেখেছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসন। এবারের মৌসুমে সর্বোচ্চ ১৯টি ক্লিনসিট রেখেছেন এই গোলরক্ষক।

রক্ষণভাগে জায়গা করে নিয়েছে সিটির তিন ডিফেন্ডার। রাইট ব্যাক জাও ক্যান্সেলো, আর দুই সেন্ট্রাল ডিফেন্ডার জন স্টোন্স এবং রুবেন ডিয়াজ। বেনফিকা থেকে ২০২০ সালে ৬৫ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে সিটিতে যোগ দেন রুবেন ডিয়াজ। আর এসেই সিটির রক্ষণের চিত্র বদলে দেন এই ডিফেন্ডার। দুর্দান্ত পারফরম্যান্সে সিটির অপরিহার্য অঙ্গ হয়ে ওঠেন এই পর্তুগিজ। রক্ষণের বাকি খেলোয়াড়টি ম্যানচস্টার ইউনাইটেডের লুক শ।

সিটির শিরোপা পুনরুদ্ধারে দুর্দান্ত পারফর্ম করেছেন বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইন। সদ্য সমাপ্ত হওয়া মৌসুমে ১২টি অ্যাসিস্টের পাশাপাশি আছে ৬টি গোলও। অন্যদিকে ইয়াকি গুনোয়ান এবারের প্রিমিয়ার লিগে করেছেন ১৩টি গোল। আর মধ্যমাঠে জায়গা করে নেওয়া ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেজের নামের পাশে ১৮টি গোল। প্রিমিয়ার লিগের তৃতীয় সর্বোচ্চ গোলদাতাও হয়েছেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

আক্রমণ ভাগে হ্যারি কেইন এবং মোহাম্মদ সালাহর সঙ্গে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছেন হিউং মিন সন। টটেনহামের হয়ে হ্যারি কেইনের সঙ্গে দুর্দান্ত পারফর্ম করেছেন সন। তারই পুরস্কার স্বরূপ জায়গা মিলেছে প্রিমিয়ার লিগের মৌসুম সেরার একাদশে। ১৭টি গোল করার পাশাপাশি নামের পাশে আছে ১০টি অ্যাসিস্টও। এদিকে দুই মৌসুম পরে আবারও সেরা একাদশে ফিরেছেন মোহাম্মদ সালাহ। এবারের মৌসুমে সালাহর গোল সংখ্যা ছিল ২২টি। আর প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জয়ী হ্যারি কেইন করেছিলেন ২৩টি গোল আর ছিল নামের পাশে ১৪টি অ্যাসিস্টও। দুর্দান্ত মৌসুম পার করা হ্যারি কেইন তাই আছেন প্রিমিয়ার লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ে দৌড়েও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন