বিজ্ঞাপন

চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী, ২৪ ঘণ্টায় শনাক্ত ১০৭

June 5, 2021 | 6:31 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চাঁপাইনবাবগঞ্জ: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ প্রতিরোধে জেলায় কঠোর লকডাউনের আজ ১২ম দিন। আর দ্বিতীয় দফায় জারি করা সাত দিনের লকডাউনের ৫ম দিন। শনিবার (৫ জুন) গত ২৪ ঘণ্টায় জেলায় ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১০৭ জন করোনা রোগী শনাক্ত হয়। যা শতকরা প্রায় ৫৫ শতাংশ। লকডাউন চলাকালেও সংক্রমণের এই ঊর্ধ্বমুখী হারে চিন্তিত সংশ্লিষ্টরা।

বিজ্ঞাপন

জেলায় করোনায় এখন পর্যন্ত মোট ৫৪ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে জেলার সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

জেলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে, প্রথম দফা লকডাউনে জেলায় করোনা সংক্রমণের হার শতকরা ৩৪ শতাংশে এ নেমে এসেছিল। গত বৃহস্পতিবার (৩ জুন) সংক্রমণের হার ছিল প্রায় ৪৩ শতাংশ, শুক্রবার (৪ জুন) ছিল প্রায় ৪২ শতাংশ এবং আজ (শনিবার) সংক্রমণের হার বেড়ে প্রায় ৫৫ শতাংশে দাঁড়িয়েছে। কঠোর লাকডাউন চলাকালেও সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় আতঙ্কিত সংশ্লিষ্ট মহল।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, জেলায় বর্তমানে এক হাজার ১৮১ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত মোট ২৩৪৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে করোনায় এখন পর্যন্ত ৫৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় জেলায় ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শনাক্ত হয়েছেন ১০৭ জন। যা শতকরা প্রায় ৫৫ শতাংশ। এতে করে বোঝা যাচ্ছে— দ্বিতীয় দফা লকডাউন চলাকালেও করোনা সংক্রমণ কিছুটা ঊর্ধ্বমুখী। জেলায় এখন পর্যন্ত এক হাজার ১২৯ জন করোনা রোগী সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে মোট ৯৪ জন দেশে প্রবেশ করেছে। এর মধ্যে ২৪ জনকে কোয়ারেনটাইন থেকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমান পরিস্থিতিতে জেলার সকল নাগরিককে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জোরালোভাবে অনুরোধ জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. মঞ্জুরুল হাফিজ গত ৩১ মে দুপুরে আরও সাত দিনের জন্য লকডাউনের ঘোষণা করে। গত ৩১ মে দিবাগত রাত ১২টা থেকে আগামী ৭ জুন মধ্যরাত পর্যন্ত দ্বিতীয় দফা লকডাউনের মেয়াদ বৃদ্ধির করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন