বিজ্ঞাপন

গুদাম থেকে ৫২ টন চিনি উধাও: স্টোর কিপার বরখাস্ত, তদন্ত কমিটি গঠন

June 5, 2021 | 5:45 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কুষ্টিয়া: কুষ্টিয়ায় চিনিকলের গুদাম থেকে ৫২ দশমিক ৭ মেট্রিক টন চিনি গায়েব হয়ে গেছে। বিষয়টি জানাজানি হলে স্টোর কিপার ফরিদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় মহাব্যবস্থাপক (কারখানা) কল্যাণ কুমার দেবনাথকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞাপন

কুষ্টিয়া চিনিকল সূত্রে জানা গেছে, গত বুধবার (২ জুন) মিলের স্টেটমেন্ট দেখার জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটি বৃহস্পতিবার (৩ জুন) প্রতিবেদন জমা দেয় ঊর্ধ্বতন কর্মকর্তার কাছে। স্টেটমেন্টে ১২১ টন চিনি থাকার কথা থাকলেও সেখানে প্রায় ৫৩ টন চিনির ঘাটতি দেখা যায়। ঘাটতি থাকায় দায়িত্বরত স্টোর কিপার ফরিদুল হককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

মিলের ব্যবস্থাপনা পরিচালক মো. রাকিবুর রহমান খান বলেন, স্টোরে চিনির হিসাবে গরমিল পাওয়ার কারণে স্টোরকিপার ফরিদুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। প্রথমিকভাবে তার অপরাধে জড়িদ থাকার তথ্য পাওয়া গেছে।

তিনি আরও বলেন, এ ঘটনায় গঠিত তদন্ত কমিটিকে আগামী ৭ দিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আমরা বিষয়টি সদর দফতরকে জানিয়েছি। জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

রাকিবুর রহমান খান আরও বলেন, তদন্ত কমিটির রিপোর্টে এ ঘটনায় যে বা যারাই জড়িত থাকুক না কেন, প্রমাণ পাওয়া গেলেই তাদের বিরুদ্ধে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন