বিজ্ঞাপন

‘বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচন থেকে সরে দাঁড়ায়’

June 6, 2021 | 9:55 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে না বলেই নির্বাচন থেকে সরে দাঁড়ায়। সরকারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অচল ও অন্তঃসারশূন্য ঢালাও অভিযোগ আনছে দলটি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমন মন্তব্য করেছেন।

বিজ্ঞাপন

রোববার (৬ জুন) বিকেলে আওয়ামী হকার্স লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় তার সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন ওবায়দুল কাদের।

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের কাতারে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের অর্থনৈতিক সক্ষমতা বাড়ার পাশাপাশি বেড়েছে বাজেট বাস্তবায়নের দক্ষতাও।

বিএনপিকে তাদের শাসনামলের কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘সেসময় প্রতিবছর বাজেট প্রণয়নের আগে বিএনপির অর্থমন্ত্রীকে প্যারিস কনসোর্টিয়াম তথা দাতা গোষ্ঠীর বৈঠকে ভিক্ষার ঝুলি নিয়ে ছুটতে হতো’। দাতাদের দয়ার উপর নির্ভর করেই তখন বাজেট হতো বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

বিজ্ঞাপন

বর্তমানে শেখ হাসিনার সুদক্ষ ও ভবিষ্যতমুখী নেতৃত্বে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিদেশ নির্ভরতা নয়, নিজস্ব সম্পদের উপর ভিত্তি করেই এখন বাজেট দেওয়া হচ্ছে’।

সরকারের অন্ধ সমালোচনা করতে গিয়ে বিএনপি দেশ ও জাতির অর্জনকে অস্বীকার করছে বলে দাবি করেন ওবায়দুল কাদের। দেশের ইতিহাসে বিএনপির শাসনকালে দুর্নীতি আর অনিয়মের বীজ রোপিত হয় অভিযোগ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপিই অনিয়ম, দুর্নীতি এবং দুঃশাসনের ধারক বাহক ও পৃষ্ঠপোষক। জনগণ বিএনপিকে চিনতে দেরি করলেও এখন তাদের আসল চেহারা জনগণের কাছে স্পষ্ট’।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপি ক্ষমতার জন্য স্বাধীন রাষ্ট্রকেও দুর্বল করতে চায় মন্তব্য করে বলেন, ‘তারা সরকারের বিরুদ্ধাচরণ করতে গিয়ে দেশ ও জাতির বিরুদ্ধাচরণ করছে’।

বিজ্ঞাপন

তার বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, ‘সরকারের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অচল ও অন্তঃসারশূন্য ঢালাও অভিযোগ আনছে বিএনপি, তাদের হাওয়া ভবন নামের খাওয়া ভবন আওয়ামী লীগ সৃষ্টি করেনি’।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় পথচারীদের চলাচলের জন্য ফুটপাত উন্মুক্ত করে দিতে সংগঠনটির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

হকার্স লীগের আহ্বায়ক এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে বঙ্গবন্ধু এভিনিউয়ে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ হকার্স লীগের নেতৃবৃন্দ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন