বিজ্ঞাপন

সরকারি কর্মকর্তাদের দক্ষতার সঙ্গে কাজ করার নির্দেশ

June 7, 2021 | 1:15 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: সিভিল সার্ভিসের কর্মকর্তাদের আরও দক্ষতা ও সক্ষমতার সঙ্গে কাজ করার নির্দেশনা দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সরকারের পরিকল্পনা সমূহের সফল বাস্তবায়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অপরিসীম বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

রোববার (৬ জুন) সাভারে বাংলাদেশ লোক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত ৭২তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

এ বিষয়ে ফরহাদ হোসেন বলেন, সরকারের গৃহীত পরিকল্পনা সমূহের সফল বাস্তবায়নে সরকারি কর্মচারীদের ভূমিকা অপরিসীম। তাই এসব পরিকল্পনার যথাযথ বাস্তবায়নে বাংলাদেশ সিভিল সার্ভিসের সদস্যদেরকে আরও দক্ষতা ও সক্ষমতার সঙ্গে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, দেশ ও জনগণকে যথাযথ সেবা প্রদান করতে হলে সততার সঙ্গে কাজ করতে হবে। জনগণ যেন সঠিক সময়ে যথাযথ সেবা পায় সেজন্য নিজেদেরকে আরও যোগ্য করে গড়ে তুলতে হবে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী এ সময় দেশকে আরও সমৃদ্ধ করে গড়ে তুলতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

এ সময় বিপিএটিসি’র রেক্টর মো. জাফর ইকবাল, এনডিসির সভাপতিত্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিপিএটিসি’র মেম্বার ডিরেক্টিং স্টাফ সৈয়দ মিজানুর রহমান, এনডিসি অনুষ্ঠানে স্বাগত বক্তব্য এবং আবু মমতাজ সাদউদ্দিন আহমদ ধন্যবাদ বক্তব্য প্রদান করেন।

৬ মাস মেয়াদী এই প্রশিক্ষণ কোর্সে ৩৪ থেকে ৩৮ বিসিএস’র ১৬টি ক্যাডারের ৬২৭ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। সাভারের বিপিএটিসি’সহ মোট ৮টি প্রতিষ্ঠানে এই প্রশিক্ষণ কোর্স চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন