বিজ্ঞাপন

মহাখালীর বস্তিতে আগুন, ক্ষতিগ্রস্ত ৯০০ পরিবারের খাবার বরাদ্দ

June 7, 2021 | 8:35 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালী এলাকায় সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা হিসেবে শুকনো ও অন্যান্য খাবারের ৯০০টি প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৭ জুন) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

ত্রাণ মন্ত্রণালয় জানায়, বরাদ্দকৃত ৯০০ প্যাকেট খাবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৯০০ পরিবারের মাঝে বিতরণ করা হবে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, চিনি, চিড়া ও নুডুলস রয়েছে। যা চার সদস্য বিশিষ্ট একটি পরিবারের এক সপ্তাহ (খেতে পারবে) চলবে বলে আশা করা যায়।

এর আগে, সোমবার ভোরে রাজধানীর মহাখালীর সাততলা টেমুর বস্তিতে ভয়াবহ আগুন লাগে। পরে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের সদস্যরা।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন সাংবাদিকদের বলেন, ১৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। বস্তিতে অবৈধভাবে গ্যাস ও বিদ্যুতের সংযোগ দেওয়া হয়েছে। গ্যাস সংযোগ থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে তদন্তের বাইরে স্পষ্ট করে বলা যাবে না।

তিনি বলেন, ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের উপ পরিচালক নুর হাসানকে সভাপতি করে পাঁচ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তারা সবকিছু তদন্ত করে প্রতিবেদন জমা দেবেন। এক প্রশ্নের জবাবে ডিজি বলেন, প্রায় শতাধিক ঘর পুড়ে গেছে। দুয়েকজন সামান্য আহত হলেও বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।

বস্তিবাসীর দাবি, অন্তত হাজার খানেক ঘর পুড়ে গেছে। ঘরের আসবাবপত্র কেউ নিয়ে বের হতে পারেনি। সব পুড়ে ছাই হয়েছে। তারাও মনে করেন, আগুন অবৈধভাবে দেওয়া গ্যাস লাইন থেকেই লেগেছে। তাই তারা বৈধ গ্যাস লাইনের আবেদন করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন