বিজ্ঞাপন

ওমানের বিপক্ষে জামাল-রহমত-বিপলুকে পাচ্ছে না বাংলাদেশ

June 9, 2021 | 4:29 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তান ও ভারতের বিপক্ষে ‘দারুণ কিছু’র স্বপ্ন দেখিয়ে বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাই পর্ব খেলতে দেশ ছেড়েছিল বাংলাদেশ ফুটবল দল। দুই দলের বিপক্ষে অবশ্য দারুণ ফুটবলই খেলেছে জামাল ভূঁইয়ার দল। তবে ফলাফল প্রত্যাশা পূরণ করেনি। আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়ে ড্র করতে পারলেও ভারতের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ২-০ গোলে হেরেছে বাংলাদেশ। সামনে অপেক্ষা করছে আরও শক্তিশালী ওমান। তার আগে বড় দুঃসংবাদ বাংলাদেশ দলের জন্য। ওমানের বিপক্ষে অধিনায়ক জামালসহ গুরুত্বপূর্ণ তিন ফুটবলারকে পাচ্ছে না লাল-সবুজের দল।

বিজ্ঞাপন

আফগানিস্তান ম্যাচে হলুদ কার্ড দেখেছিলেন বাংলাদেশ অধিনায়ক। জামাল হলুদ কার্ড দেখেন ভারতের বিপক্ষে পরের ম্যাচেও। টানা দুই হলুদ কার্ডের কারণে ফিফার নিয়ম অনুযায়ী তৃতীয় ম্যাচ অর্থাৎ ওমানের বিপক্ষে খেলতে পারবেন না জামাল। হলুদ কার্ডের খড়গে পড়ে অধিনায়কের সঙ্গে খেলতে পারবেন না লেফটব্যাক রহমত মিয়া ও উইঙ্গার বিপলু আহমেদও।

এই তিনজনের অনুপস্থিতি ওমানের বিপক্ষে দলগত অভিজ্ঞতা কমাবে বাংলাদেশের। তিনজনই অভিজ্ঞ ফুটবলার। তাছাড়া জামালকে হারানো বড় ক্ষতিই। অভিষেকের পর থেকেই বাংলাদেশের জার্সিতে নজরকাড়া ফুটবল খেলে যাচ্ছেন তিনি। জামালের অনুপস্থিতিতে ওমানের বিপক্ষে অধিনায়কের আর্মব্যান্ড থাকতে পারে তপু বর্মনের বাহুতে। দলের অভিজ্ঞ ফুটবলারদের মধ্যে তিনি অন্যতম।

সব কিছু ঠিক থাকলে আগামী ১৫ জুন ওমানের মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ দলের। তার আগে পয়েন্ট টেবিলে বাংলাদেশের অবস্থান সবার নিচে। এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে দুটিতে ড্রয়ের বিপরীতে পাঁচ ম্যাচ হেরেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন