বিজ্ঞাপন

করোনায় আটকে গেল রুমানাদের কোচের নিয়োগ

June 10, 2021 | 1:25 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বাংলাদেশ নারী ক্রিকেট দলের হেড কোচ নিয়োগের জন্য বিসিবি যে বিজ্ঞপ্তি দিয়েছিল তার শেষ দিন ছিল আজ। কিন্তু এই সময়ে মধ্যে কোন হাই প্রোফাইল কোচ সালমা-রুমানাদের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেনি। সেটা অন্য কোন কারণে নয়, করোনা মহামারির কারণেই। দেশব্যাপী করোনাভাইরাসের সংক্রমন ও মৃত্যুর খবর শুনে এই মুহুর্তে বিদেশি কোন কোচ বাংলাদেশে আসতে চাচ্ছেন না। সঙ্গত কারণেই বিজ্ঞপ্তির মেয়াদ বাড়াতে হবে বলে মনে করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী ক্রিকেট উইং।

বিজ্ঞাপন

কোচ নিয়োগের ক্ষেত্রে নারী ক্রিকেট উইংয়ের পছন্দের তালিকায় শীর্ষে ছিল ইউরোপের কেউ। কিন্তু এদেশের করোনা পরিস্থি বিবেচনায় নিয়ে তারা আসতে চাচ্ছেন না। আবার অনেকে আসতে চাইলেও বাঁধ সেঁধেছে তাদের পরিবার। ফলে প্রধান কোচ পেতে আরো কিছুদিন অপেক্ষা করতে হচ্ছে জাতীয় দলের নারী ক্রিকেটারদের।

বৃহস্পতিবার (১০ জুন) সারাবাংলার সঙ্গে একান্তে কথাগুলো জানিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এখনো আমরা ওভাবে কিছু পাইনি। মনে হচ্ছে বিজ্ঞপ্তির সময় বাড়িয়ে দিতে হবে। আসলে হয়েছে কি করোনা পরিস্থিতির কারণে অনেকেই আসতে চায় না। আবার কেউ চাইলেও তাদের পরিবার চায় না, ভয় পায়। কারণ ইউরোপ বা ফার্স্ট ওয়ার্ল্ডের দেশগুলো মনে করে আমাদের পরিস্থিতি খুবই খারাপ। ’

২০২০ নারী বিশ্বকাপে নারী দলের যাচ্ছেতাই রকমের পারফরম্যান্সের দায়ে চাকুরি হারান তৎকালীন ভারতী কোচ আনজু জেইন। এরপর থেকেই নতুন কোচ খুঁজতে শুরু করে বিসিবি’র নারী উইং। সেই ধারাবাহিকতায় ইংলিশ কোচ মার্ক রবিনসনকে পেয়েছিল লাল সবুজের ক্রিকেটর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এমনকি তার নিয়োগও প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছিল। কিন্তু ঠিক তখনই ইংলিশ কাউন্টি ক্লাব সাসেক্স থেকে রবিনসনের ডাক আসে। ফলে সেখানকার প্রধান কোচের দায়িত্ব বুঝে নেন রবিনসন।

বিজ্ঞাপন

রবিনসন না বলে দেওয়ায় কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয় টাইগার ক্রিকেট প্রশাসন। সেই মেয়াদ আজই শেষ হয়ে যাচ্ছে। ফলে নতুন নিয়োগ বিজ্ঞপ্তির কথা ভাবতেই হচ্ছে বিসিবিকে।

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন