বিজ্ঞাপন

‘সবাই বলে দেবে কিন্তু হাতে আসছে না’

June 10, 2021 | 4:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজের ঘাটতি পূরণ এবং অবশিষ্ট জনগোষ্ঠীকে ভ্যাকসিনের আওতায় আনতে যুক্তরাষ্ট্রের পাশাপাশি অস্ট্রেলিয়ার কাছ থেকেও সহযোগিতা পাওয়ার বিষয়ে আশাবাদী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, 'আমাদের কাছে একটি রিপোর্ট আছে, অস্ট্রেলিয়ার জনসংখ্যা আড়াই কোটি। আর তারা ভ্যাকসিন সংগ্রহ করেছে ৯ কোটি ৩৮ লাখ। তাই, তাদের কাছে ভ্যাকসিন চেয়েছি। বলেছি, অতিরিক্ত ভ্যাকসিন নষ্ট না করে সহযোগিতা করতে। তারা বলেছে, দেবে। সবাই বলে দেবে কিন্তু হাতে আসছে না।’

বৃহস্পতিবার (১০ জুন) ফিলিস্তিনিদের জন্য স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, 'যুক্তরাষ্ট্রের কাছে জরুরিভিত্তিতে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন সহযোগিতা চেয়েছি। তাদেরকে বলেছি, আমাদের কমবেশি ১৫ লাখ মানুষ এই ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছে। কিন্তু, ভারত সময়মত ভ্যাকসিন সরবরাহ করতে না পারায় এদের দ্বিতীয় ডোজ নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে।'

'যুক্তরাষ্ট্র বলেছে, তারা ভ্যাকসিন দিয়ে সহযোগিতা করবে। তবে, কবে নাগাদ এই সহযোগিতা পাওয়া যাবে তা এখনো জানা যায়নি', বলেন পররাষ্ট্রমন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআইএল/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন