বিজ্ঞাপন

খাস জমি চিহ্নিত করার সময় হামলা, এসিল্যান্ড-পুলিশসহ আহত ১০

June 10, 2021 | 9:21 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সুনামগঞ্জ: জেলায় সরকারের খাস খতিয়ানভুক্ত জমি চিহ্নিত করতে গিয়ে অবৈধ দখলদার গ্রামবাসীর হামলায় এসিল্যান্ড, পুলিশের সাব ইন্সপেক্টরসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে ১৩ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে।

বিজ্ঞাপন

পরে পুলিশ ঘটনাস্থল থেকে নারী-পুরুষসহ ১০ জনকে আটক করেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সুনামগঞ্জ সদর উপজেলার আদারবাজারসংলগ্ন এলাকায় সরকারের খাস খতিয়ানভুক্ত ২৫ একর জমি রয়েছে। ওখানে মুজিববর্ষ উপলক্ষে ১৫টি গৃহহীন পরিবারকে গৃহ নির্মাণের জন্য ৩০ একর জমি চিহ্নিত করার জন্য সুনামগঞ্জ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ আদনান ২ জন তহশিলদার সার্ভেয়ার এবং পুলিশসহ বৃহস্পতিবার দুপুর ১২টায় ওখানে যান।

ভূমি অফিসের লোকজন সেখানে সরকারি জমি চিহ্নিত করার কাজ শুরু করতেই, হরিনাপাটিসহ আশপাশের গ্রামের নারী, শিশু এবং পুরুষ দা, রামদা, লাটিসোটা নিয়ে পুলিশ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ওপর হামলা চালায়। তারা এসিল্যান্ড আরিফ আদনান এবং পুলিশের সাব ইন্সপেক্টর জাহাঙ্গীর আলমকেও আক্রমণ করে। পুলিশ ও আনসার সদস্যরা আত্মরক্ষার্থে গুলি চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

ফের সংঘর্ষের আশংকায় অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন ও সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুর রহমানের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন হয়েছে।

পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানিয়েছেন, সরকারি জমি চিহ্নিত করার সময় একদল দখলদার বাধা দিয়েছে। তারা সহকারী কমিশনার ভূমিসহ পুলিশের সাব ইন্সপেক্টরের ওপর হামলা করেছে।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম জানান, অবৈধ সরকারি জমির দখলদারদাররা সংঘবদ্ধ হয়ে সরকারি কমকর্তা কর্মচারীদের ওপর হামলা করেছে। আত্মরক্ষার্থে পুলিশ ও আনসার সদস্যরা ১৩ রাউন্ড গুলি ফাঁকা ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন